রুয়েট ভিসি ও শিক্ষকদের অবরুদ্ধের ঘটনায় তদন্ত কমিটি

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ভাইস চ্যান্সেলরসহ অন্যান্য শিক্ষকদের রাতভর অবরুদ্ধকরণ এবং শিক্ষকদের সাথে অসাদাচরন করার ঘটনার প্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Post MIddle

বুধবার দুপুরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগের সাথে শিক্ষক সমিতির নেতৃবৃন্দের এক ফলপ্রসূ আলোচনার পরিপ্রেক্ষিতে পাঁচ সদস্যবিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির সভাপতি করা হয়েছে ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কম্পিউটার সায়েন্স (আইআইসিএস)এর পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদ উদ জামানকে। কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন প্রফেসর ড. মোঃ আব্বাস আলী, প্রফেসর ড. মোঃ মাজেদুর রহমান, ড. মোঃ রবিউল ইসলাম ও ড. মোঃ শাহেদ হাসান তুষার।

এই কমিটিকে গত ৪ ফের্রুয়ারীতে সংঘটিত ঘটনার সাথে জড়িত শিক্ষার্থীদের সনাক্তকরণ শেষে তদন্ত প্রতিবেদন শিঘ্রই দাখিল করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ আশা প্রকাশ করে বলেছেন, শিক্ষক সমিতি তাদের চলমান কর্মবিরতি প্রত্যাহার করে শিঘ্রই একাডেমিক কর্মকান্ড পরিচালনায় সম্পৃক্ত হবেন এবং সকল ক্লাশ ও পরীক্ষা গ্রহণ করবেন।

এছাড়া তিনি রুয়েট ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য সকলের প্রতি উদ্যাত্ত আহ্বান জানিয়েছেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট