কুবির আন্দোলন স্থগিত। মঙ্গলবার থেকে ক্লাস-পরীক্ষা শুরু

চলমান আন্দোলন প্রত্যাহার করে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কয়েকজন সিন্ডিকেট সদস্যের সাথে আলোচনা শেষে রোববার রাত ৮ টায় এ সিদ্ধান্ত জানায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো: আবু তাহের।

ক্যাম্পাস সূত্র জানায়, শিক্ষকের বাসায় হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা, বিভাগীয় শিক্ষক লাঞ্চনার ঘটনায় বিভাগীয় প্রধান এম এম শরীফুল করিমকে তদন্ত চলাকালীন সময়ে ডিন ও বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি, তদন্ত কমিটিতে শিক্ষক সমিতির সভাপতিকে অন্তর্ভূক্তি, নবনিযুক্ত প্রক্টরকে অপসারণ, আইকিউএসি’র পরিচালককে অপসারণ বিচার, ছাত্রলীগের সংঘর্ষে নিহত খালেদ সাইফুল্লাহ’র বিষয় সিন্ডিকেটে উত্থাপনসহ শিক্ষক লাঞ্চনাকারী বায়েজিদ ইসলাম গল্পকে বহিষ্কারের দাবিতে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস ও ২২ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে আসছিলো বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

Post MIddle

শিক্ষকদের দাবি নিয়ে শিক্ষক সমিতির নেতৃবৃন্দের সাথে উপাচার্য, কয়েকজন সিন্ডিকেট সদস্যসহ উপাচার্যের প্রতিনিধিদের সাথে সপ্তাহব্যাপী দফায় দফায় আলোচনা চলে আসছিলো। শিক্ষক সমিতির দাবির প্রেক্ষিতে হামলার শিকার শিক্ষক মো: তারিক হোসেনের লিখিত অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের মামলা, এম এম শরীফুল করিমকে তদন্ত চলাকালীন সময়ে বিভাগীয় প্রধানের পদ থেকে বিরত, তদন্ত কমিটিতে শিক্ষক সমিতির সভাপতিকে অন্তর্ভূক্তি, বায়েজিদ ইসলাম গল্পকে সাময়িক বহিষ্কার এবং খালেদ সাইফুল্লাহ’র বিষয় পূর্ববর্তী সিন্ডিকেটের সিদ্ধান্তের আলোকে পরবর্তী সিন্ডিকেট সভায় উত্থাপন করা হবে- এই মর্মে উপাচার্য কর্তৃক আশ্বাসের পর শিক্ষক সমিতি তাদের আন্দোলন প্রত্যাহার করে এবং আগামী মঙ্গলবার থেকে ক্লাস-পরীক্ষা চালুর ঘোষণা দেয়।

শিক্ষক সমিতির সভাপতি ড. মো: আবু তাহের বলেন, ‘শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমরা আন্দোলন প্রত্যাহার করেছি। আগামী মঙ্গলবার থেকে ক্লাস-পরীক্ষায় ফিরে যাবো।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আলী আশরাফ বলেন, ‘আমরা শিক্ষক সমিতির কিছু দাবি মেনে নিয়েছি। এর প্রেক্ষিতে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ আন্দোলন প্রত্যাহার করে আগামী মঙ্গলবার থেকে ক্লাস-পরীক্ষায় ফিরে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে।’

পছন্দের আরো পোস্ট