জবিতে নৃত্যাবৃত্তি ‘অনন্ত প্রেম’ মঞ্চস্থ হবে সোমবার

চারিদিকে সাম্প্রদায়িক দাঙ্গা; চলছে সংঘাত-সংঘর্ষ; তুমুল রাজনৈতিক উত্তেজনা। দেশভাঙ্গনের আশঙ্কায় দিশেহারা সকলে। এমন উত্তেজনাময় পরিস্থিতির মধ্যেই একজোড়া কপোত-কপোতী সাম্প্রদায়িক ভেদাভেদ ভুলে নিজেদেরকে আপন করে পাওয়ার স্বপ্নে বিভোর। এমনই একটি মৌলিক প্রেমের গল্প এবার মঞ্চে পরিবেশন করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’। তানহা তাসনিম ইতির গ্রন্থনা এবং রাগীব রহমানের নির্দেশনায় নৃত্যাবৃত্তি ‘অনন্ত প্রেম’ মঞ্চস্থ হবে আগামী ৬ ফেব্রুয়ারি দুপুর ২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে।

Post MIddle

নৃত্যাবৃত্তিটির কেন্দ্রীয় দুইটি চরিত্রে অভিনয় করছেন মেহজাবিন বশির তুলি এবং ফয়সাল মাহমুদ। আবৃত্তি পরিবেশন করছেন সোনামনি কর্মকার, তাসনিম সরকার তনিমা, নেহাল মুহম্মদ, তিথী চক্রবর্তী, তানহা তাসনিম ইতি ও রাগীব রহমান। আর কোরিওগ্রাফিংয়ে আছেন আনুরাধা সাহা, মেঘলা, পৃথ্বী, সেঁজুতি, লিরা, হিল্লোল, নীলাদ্রি প্রমুখ। লাইট ও সাওন্ড ব্যবস্থাপনায় থাকছেন সিফাত হাসান সঙ্গীত ও সুতপা তাসনিম। আর পুরো প্রযোজনাটির সার্বিক তত্ত্বাবধানে আছেন সংগঠনটির মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী।

‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’ এর আগের প্রযোজনা ‘হৃদয়ে বাংলাদেশ’, ‘অস্তিত্বে মোর বাংলাদেশ’, ‘আমি দাম দিয়ে কিনেছি বাংলা’ প্রত্যেকটি মৌলিক প্রযোজনার কাহিনী দেশাত্মবোধক ও বাঙালি জাতির বীরত্বগাঁথা সংগ্রামের উপর ভিত্তি করে গড়ে উঠেছিলো। সেগুলোর প্রত্যেকটিই ব্যাপক দর্শকনন্দিত ও প্রশংসিত হয়েছে। নৃত্যাবৃত্তি ‘অনন্ত প্রেম’ এর কাহিনী মূলত দেশবিভাগের পটভূমিতে গড়ে উঠলেও সেখানে একজোড়া প্রেমিক-প্রেমিকার নিখাঁদ প্রেমের আবেদনই প্রাধান্য পেয়েছে।

উল্লেখ্য, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ’ এর ১০ বছর পূর্তি উপলক্ষে আগামী ৬ ও ৭ই ফেব্রুয়ারি দুইদিনব্যাপী আয়োজিত আবৃত্তি উৎসবে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’ ছাড়াও ‘আবৃত্তি একাডেমি’, ‘উদীচী’, ‘সংবৃতা’, ‘কল্পরেখা’ প্রভৃতি আবৃত্তি সংগঠন অংশগ্রহণ করতে যাচ্ছে। এছাড়া ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ’ এর নিজেদের কিছু পরিবেশনাও উৎসবে মঞ্চস্থ হবে।#

পছন্দের আরো পোস্ট