কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ দিনব্যাপী ওরিয়েন্টেশন

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর স্প্রিং-২০১৭ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের জন্য দিনব্যাপি ওরিয়েন্টেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। গতকাল ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ইউনিভার্সিটির বনানী ক্যাম্পাসে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। অনুষ্ঠানে সমাপনি বক্তব্য দেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চৌধুরী নাফিজ শারাফাত।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা প্রফেসর এম এ আরাফাত। ইউনিভার্সিটির শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজনের মধ্যে দিয়ে দিনব্যাপি এ অনুষ্ঠান শেষ হয়।

Post MIddle

‘প্রকৃত জ্ঞান অর্জন ছাড়া সার্টিফিকেট লাভ করা বৃথা’ উল্লেখ করে প্রফেসর আবদুল মান্নান নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জ্ঞান অন্বেষণ এবং নতুন নতুন জ্ঞানের বিকাশ ঘটানোর স্থান হচ্ছে ইউনিভার্সিটি। এখানে শিক্ষার্থীদেরকে কার্যকর জ্ঞান অন্বেষণে মনোযোগী হতে হবে। সমাজের খারাপ বিষয়াদি; যেমন- নেশা ও জঙ্গীবাদ থেকে মুক্ত হয়ে শিক্ষার্থীদেরকে লেখাপড়ায় কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ী হওয়ারও অহবান জানান তিনি।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে কানাডিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থীদের ব্যান্ডদল- সিইউবিয়ান্স। এছাড়াও নাটক, নাচ, র‌্যাম্প শো, কবিতা আবৃতি ও স্টুডেন্ট ফান সেশন পরিবেশন করা হয়।

পছন্দের আরো পোস্ট