কোয়ালিটি এডুকেটরস ফর এভরি চাইল্ড প্রকল্পের শিক্ষক ওরিয়েন্টেশন

গত (৩ ফেব্রুয়ারি) শুক্রবার আরডিআরএস বাংলাদেশ, বেগম রোকেয়া মিলনায়তন, রংপুর-এ অনুষ্ঠিত হয়েছে শিক্ষক ওরিয়েন্টেশন। শিক্ষকদের পেশাগত উন্নয়নে এ প্রকল্প প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করছে। সেভ দ্য চিলড্রেন এর বাস্তবায়নে রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার ১৫টি নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিচালিত এ প্রকল্পে কো-পার্টনার হিসেবে কাজ করছে আরডিআরএস বাংলাদেশ।

অনুষ্ঠিত এ ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর,রংপুরের বিভাগীয় উপপরিচালক মাহবুব এলাহী।

প্রকল্প ব্যবস্থাপক মোসলেউদ্দীন ভূইঁয়া বলেন, তুলনামূলকভাবে সীমিত সুযোগ এবং শিক্ষক দক্ষতাকে সামনে রেখে নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়কে প্রকল্পে অর্ন্তভূক্ত করা হয়েছে। প্রকল্পে প্রয়োজনীয়তা অনুধাবন কার্যক্রম এবং এর সুপারিশ নিয়ে প্রকল্পের কার্যক্রম নির্ধারণ করা হয়েছে।

Post MIddle

মূলত এই প্রকল্পের মাধ্যমে শিক্ষকদের শিক্ষণ বিজ্ঞান ও বিষয়ভিত্তিক প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকদের পেশাগত উন্নয়নে সহযোগিতা করা হবে। এই প্রকল্পের মূল কাজ হবে বাংলা ও গণিত বিষয়ে শিক্ষকদের পেশাগত দক্ষতার উন্নয়ন সাধনে নিবিড়ভাবে কাজ করা।

আয়োজিত ওরিয়েন্টেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লিয়েনা গার্টস, চীফ অব পার্টি, রিড প্রকল্প, সেভ দ্য চিলড্রেন, জেলা উপজেলা পর্যায়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তাবৃন্দসহ প্রকল্পভুক্ত বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।

ওরিয়েন্টেশনে ট্যাব ব্যবহার বিষয়ে ও এর কার্যকারিতা সম্পর্কে শিক্ষকদের প্রাথমিক ধারণা প্রদান করা হয় এবং ওরিয়েন্টেশন শেষে প্রকল্পের সকল বিদ্যালয়কে ২ টি করে ট্যাব বিতরণ করা হয়।

পছন্দের আরো পোস্ট