রুয়েটে উপাচার্যসহ অবরুদ্ধ ১৬ শিক্ষক

রাজশাহী প্রকৌশল ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েটে) ক্রেডিট পদ্ধতি বাতিলের দাবিতে এবার উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগসহ ১৬ জন শিক্ষককে অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা।রুয়েট উপাচার্য জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় তার কার্যালয়ের সামনে ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিলের দাবিতে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে তাদের অবরুদ্ধ করে রাখেন।

একই দাবিতে শনিবার আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তায় রক্ত ঢেলে তারা আন্দোলন করে।রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ বলেন, আজ বেলা তিনটায় একাডেমিক কাউন্সিলের মিটিং ডাকা হয়েছিলো। সেখানে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে ১০ জনকে আসার জন্য আহ্বান করা হয়। কিন্তু তারা না এসে, আমার কক্ষের সামনে অবস্থান নেয়। পরে সন্ধ্যায় বের হতে গেলে তারা শুয়ে পড়লে আমিসহ ১৬জন শিক্ষক অবরুদ্ধ হয়ে পড়ি।

Post MIddle

রুয়েট সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি থেকে ৩৩’ ক্রেডিট পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলন শুরু করে ১৪ ও ১৫ সিরিজের শিক্ষার্থীরা। পরে গত মঙ্গলবারের এক জরুরী বিজ্ঞপ্তিতে ১৪, ১৫ সিরিজের সকল একাডেমিক কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরদিন শহীদ শহিদুল ইসলাম হলের বর্ধিত টিনসেড অংশের ১৪ সিরিজের সকল আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।আর শনিবার আন্দোলনরত তিন শতাধিক শিক্ষার্থী প্রশাসন ভবনের সামনে অবস্থান নিলে উপাচার্য কার্যালয়ে অবস্থানরত শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়ে।

আন্দোলরত এক শিক্ষার্থী বলেন, আমাদের মৌখিকভাবে দাবি পূরণের আশ্বাস দেয়া হয়েছে। কিন্তু আমরা বলেছি, আমাদেরকে লিখিতভাবে না জানানো পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।

পছন্দের আরো পোস্ট