পাবিপ্রবির নবনির্মিত ডরমিটরি ভবন উদ্বোধন

মঙ্গলবার (১৭ জানুয়ারী) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নব নির্মিত ডরমিটরি ভবন ইছামতি ও যমুনা উদ্বোধন করা হয়। পাবনা -৫ আসনের মাননীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স ও উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী মহোদয় ফিতা কেটে এর উদ্বোধন করেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

দুপুরে মাননীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স ক্যাম্পাসে পৌছালে শিক্ষক-শিক্ষার্থীরা ফুল দিয়ে বরণ করেন। এরপর তিনি মাননীয় উপাচার্য, উপ-উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রলীগ নেতৃবৃন্দদের সাথে নিয়ে নবনির্মিত ডরমিটরি ভবন ইছামতি ও যমুনা উদ্বোধন করেন। এসময় মাননীয় সংসদ সদস্য বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষাই পারে জাতিকে এগিয়ে নিতে। এই বিশ্ববিদ্যালয় পাবনাবাসীর গর্ব। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম যেভাবে এগিয়ে চলছে তাতে অল্পদিনেই দেশের সেরা বিশ্ববিদ্যালয়ে পরিনত হবে। অবকাঠামোগতভাবেও দেশের সেরা দৃষ্টিনন্দন ক্যাম্পাস হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমরা কাজ করছি।

Post MIddle

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জ্ঞান অর্জনই একজন ছাত্রের মূল লক্ষ্য হওয়া উচিত। নতুন ভবন উদ্বোধনের মাধ্যমে শিক্ষাকার্যক্রমে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি মত প্রকাশ করেন। আধুনিক বিজ্ঞান সম্মত শিক্ষা ও গবেষণা দিয়ে সারাবিশ্বের কাছে এই বিশ্ববিদ্যালয়কে তুলে ধরার জন্য শিক্ষক- শিক্ষার্থীদের প্রতি তিনি আহবান জানান। সংসদ সদস্য আরো বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে। সারাবিশ্বের কাছে জননেত্রীর শেখ হাসিনার বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে।

এসময় মাননীয় উপাচার্য মহোদয় বলেন, এখানকার শিক্ষক-শিক্ষার্থীরা গবেষণা দিয়ে দেশে ও আন্তর্জাতিকভাবে সুনাম বয়ে আনছে। জ্ঞান অর্জনের অন্যতম স্থান এই ক্যাম্পাস। একাডেমিক কার্যক্রমের পাশাপাশি অবকাঠামো উন্নতকরনের জন্য দ্বিতীয় পর্যায়ের উন্নয়ন কাজ শুরু হওয়ার পথে। এর ফলে ২০ একর নতুন জায়গা সম্প্রসারিত হবে। উন্নত বিশ্বের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে তাল মিলিয়ে দৃষ্টি নন্দন সম্পন্ন ভবন নির্মান করা হবে।

এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, প্রক্টর আওয়াল কবির জয়, ডিনদের মধ্যে সাইফুল ইসলাম, ড.আব্দুল আলীম, রাশেদ কবির, ছাত্র উপদেষ্টা হাসিবুর রহমান, সিনিয়র শিক্ষকদের মধ্যে ড. হাবিবুল্লাহ, কিসলু নোমান, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার বহ্মসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় এলাকাবাসীরা উপস্থিত ছিলেন। এরপর মোনাজাত করা হয়।##

পছন্দের আরো পোস্ট