জাবিতে বাংলা প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বাংলা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। সোমবার সন্ধায় বিশ্বদ্যিালয়ের নতুন কলা ভবনের ২১৯ নাম্বার কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের শিক্ষক মামুনুর রশীদ।তিনি বলেন, এই ধরনের আয়োজন বড়দের সাথে ছোটদের সম্পর্কের সেতুবন্ধন রচনা করে। সবার মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্কের সৃষ্টি হয়। এই ধরনের সম্পর্ক বর্তমান এবং ভবিষ্যতে ছোটদের যে কোন সমস্যার ক্ষেত্রে কাজে লাগতে পারে।

Post MIddle

অনুষ্ঠানে বাংলা প্রথম বর্ষের শিক্ষার্থী মনিরা জামান মৌ তার অনুভুতি প্রকাশ করে বলেন,বেশ কিছু দিন পরে হলেও আমরা পেয়েছি সেই দিনটি যে দিনটির জন্য আমরা বিশ্বদ্যালয়ে ভর্তির পর থেকে অধীর অগ্রহে অপেক্ষায় ছিলাম, আজ সেই কাংক্ষিত দিন। যদিও এই বছর আমাদের পরের ব্যাচের ভর্তি প্রক্রিয়া শেষ পর্যায়ে । কিছুদিন পর বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করবে, তবুও বর্তমান প্রেক্ষাপটে আমরাই এই ক্যাম্পাসের সবচেয়ে নবীন ব্যাচ। এই জন্য বড় ভাই ও আপুরা যতই বলুক তারা দেরি করে নবীনবরণ দেওয়ার জন্য দু:খিত। কিন্তু আমরা বলবো , বড় ভাই ও আপুরা আমাদের নবীনবরণ দেওয়াতে আমরা মহা খুশি। কারণ বড় ভাই ও আপুদের সামনে ফাইনাল পরিক্ষার চাপ থাকা সত্বেও তারা আমাদের বরণ করে নিয়েছে।

অনুষ্ঠানের শুরুতে ক্রেস্ট ও ফুল দিয়ে প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। এ সময় প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। বিভাগীয় শিক্ষার্থীদের নাচ,গান , কৌতুক, কবিতা আবৃত্তি ইত্যাদি সাংস্কৃতিক কার্যাবলীর মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

পছন্দের আরো পোস্ট