জাবিতে ৫ দিনব্যাপী আবৃত্তি উৎসব

‘মৌনতা ভেঙে হও শামিল আজ মুক্তির মিছিলে’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবৃত্তি সংগঠন ধ্বনি আয়োজন করেছে প্রতিষ্ঠার দুই দশক পূর্তি আবৃত্তি উৎসব ২০১৬। শনিবার (১৭ ডিসেম্বর) ধ্বনির সভাপতি মহিরুল ইসলাম মিহির এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, দুই দশকপূর্তি উপলক্ষে ধ্বনি ৫দিনব্যাপী আয়োজন করতে যাচ্ছে দুই দশক পূর্তি আবৃত্তি উৎসব ২০১৬। আগামীকাল রোববার (১৮ ডিসেম্বর) থেকে এ উৎসব শুরু হচ্ছে। উৎসব চলবে ২৩ ডিসেম্বর (শুক্রবার) পর্যন্ত।

অনুষ্ঠানের প্রথম দিন ১৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশ থেকে উদ্বোধনী শোভাযাত্রার মাধ্যমে উৎসবের শুভ সূচনা হবে। উৎসবে ধ্বনির আবৃত্তি প্রযোজনায় থাকছে ‘পরানের গহীন ভিতর’

Post MIddle

দ্বিতীয় দিন ১৯ ডিসেম্বর থাকছে ‘এ জন্মে যা যায়না বলা’। তৃতীয় দিন ২০ ডিসেম্বর ধর্ষণ ও যৌন নিপীড়ন প্রতিরোধে আবৃত্তি প্রযোজনায় থাকছে ‘পুরুষের পৃথিবীতে এক মেয়ে’। চতুর্থ দিন ২১ ডিসেম্বর ঢাকার কথা আবৃত্তিচর্চা কেন্দ্রের পরিবেশনা থাকছে ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’

এবারে উৎসবে গুণীজন সম্মাননা প্রদান করা হবে প্রখ্যাতকবি ও সাহিত্যিক আসাদ চৌধুরী ও দেশবরেণ্য আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক মীর বরকতকে।

প্রতিদিন সন্ধ্যায় ৬টায় বিশ্ববিদ্যালয় সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠান পরিবেশিত হবে। ##

পছন্দের আরো পোস্ট