এশিয়ান ইউনিভার্সিটিতে বিজয় মেলা

02মহান মুক্তিযুদ্ধের গৌরবজ্বল বিজয় উদযাপন উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা বর্ণাঢ্য বিজয় মেলার আয়োজন করে। গত ৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রাঙ্গনে এ বিজয় মেলার আয়োজন করা হয়।

এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক এ মেলার উদ্বোধন করেন। অতিথিবৃন্দের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন এইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের অন্যতম সদস্য সালেহা সাদেক, পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনিরুল ইসলাম, বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোশারফ হোসেন, সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর মোঃ আতিকুর রহমান প্রমূখ।

Post MIddle

মেলার আয়োজন সম্পর্কে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে মাননীয় উপাচার্য বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস। এ মাসে সকল বাঙালী প্রাণে এক অদ্ভূত আনন্দের ঢেউ খেলে যায়। এ মাসেই আমরা স্বাধীনতা অর্জন করেছি। নিজেদের একটি মানচিত্র পেয়েছি। অর্জন করেছি একটি লাল সবুজের পতাকা। তিনি বলেন, বিজয় অর্জিত হয়েছে দেশের সর্বশ্রেষ্ঠ সন্তানদের ত্যাগের বিনিময়ে। এক সাগর রক্তের দামে কেনা এই স্বাধীনতা। এই স্বাধীনতার মর্যাদা আমাদেরকে রাখতে হবে। মাননীয় উপাচার্য শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত হবার আহ্বান জানান। দেশের সমৃদ্ধি অর্জনে সদা সচেষ্ট থাকার জন্য তিনি শিক্ষার্থীদেরকে আহ্বান জানান।

01কারিশমা আমজাদ সৃষ্টির সার্বিক তত্ত্বাবধানে ১৮তম ব্যাচের শিক্ষার্থীরা এ মেলার আয়োজন করেন। সার্বিক সহযোগিতায় ছিলেন সমাজকর্ম বিভাগের শিক্ষক মোঃ জহিরুল ইসলাম জুয়েল, মোসা. সালেহা আক্তার, সাইফুল ইসলাম, আব্দুর রব খান ও আরিফ খান। মেলার আয়োজনসমূহের মধ্যে ছিল তৈরি পোশাক, থ্রি-পিস, শাড়ী, অলংকার, বই, পিঠা, ফ্রি স্বাস্থ্য সেবা, ফ্রি নুডলস প্রভৃতি। প্রধান অতিথি অন্যান্য অতিথিবৃন্দকে নিয়ে মেলার স্টলগুলো ঘুরে দেখেন।

পছন্দের আরো পোস্ট