স্টেট ইউনিভার্সিটিতে শর্ট ফিল্ম প্রতিযোগিতা

cine-drama-club-3স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর সিনে অ্যান্ড ড্রামা ক্লাবের উদ্যোগে শর্ট ফিল্ম নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠান ‘স্ক্রিন কার্নিভাল-২০১৬’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) এসইউবি’র ধানমন্ডি ২৭ নাম্বারে অবস্থিত প্রধান ক্যাম্পাসে ‘স্ক্রিন কার্ণিভাল ২০১৬’ অনুষ্ঠিত হয়।

এসময় ছয় ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। ছয় ক্যাটাগরির বিজয়ীরা হলেন: বেষ্ট এডিটিং- ভিকটিম ব্লেমিং, সিনেট্রোগ্রাফার- পাপ, স্ক্রিপ্ট- ডানা, জুড়ি মেনশন- চলো বদলাই, নির্দেশনা- অসমাপ্ত কাহিনী, শর্ট ফ্লিম- ডিজিটাল কোয়েশচেন।

এসইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য মেজর জেনারেল (অব.) শাহজাহানের সভাপতিত্বে এবং জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগের লেকচারার নাসরিন আক্তারের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসইউবি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার লেফটেন্যান্ট কর্ণেল (অব.) জহিরুল আলম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর এমডি সায়ীদ সালাম, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রধান অ্যাসোসিয়েট প্রফেসর আনিস আলম সিদ্দিকী, জেসিএমএস বিভাগের লেকচারার সাহস মোস্তাফিজ, চলচ্চিত্রকার ও প্রতিযোগিতার বিচারক সামীর আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য মেজর জেনারেল (অব.) শাহজাহান বলেন, ‘এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে আমাদের চলচ্চিত্র আরও বেশি উন্নত হবে বলে আশা রাখি। ২০১৭ সালেই এ প্রতিযোগিতার প্রতিফলন দেখা যাবে।’

Post MIddle

তিনি বলেন, ‘এ ধরনের আয়োজন যুগোপযুগী ও যথাযথ। স্ক্রিন কার্ণিভাল এমন একটি মাধ্যম যার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সৃজনশীলতাকে ফুটিয়ে তুলতে পারে।’

চলচ্চিত্রকার সামীর আহমেদ বলেন, শর্ট ফিল্ম থেকে বাস্তব জীবনের জন্য অনেক কিছু শেখার আছে। এ ধরনের একটি আয়োজন করায় তিনি এসইউবি কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, এর আগে গত ৩ ও ৪ ডিসেম্বর এসইউবি’র ধানমন্ডি ২৭ নাম্বারে অবস্থিত প্রধান ক্যাম্পাস ও কলাবাগানে অবস্থিত বিজয় ক্যাম্পাসে এ ফিল্মগুলো প্রদর্শিত হয়। প্রতিযোগিতায় মোট ১৭টি শর্ট ফিল্ম জমা পড়ে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এই ফিল্মগুলোর নির্মাতা।

unnamed

পছন্দের আরো পোস্ট