শাবিপ্রবিতে স্নাতক গণিত অলিম্পিয়াড ৯ ডিসেম্বর

Sahjalal Universityশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ‘বাংলাদেশ গণিত সমিতি-এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ৮ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৬ (সিলেট অঞ্চল)’ আগামী ০৯ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে। শাবিপ্রবির গণিত বিভাগের আয়োজনে ও শাবিপ্রবি গণিত সমিতির সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।

অলিম্পিয়াডের শীর্ষ দশ প্রতিযোগী (কমপক্ষে একজন নারীসহ) আগামী ২৩ ডিসেম্বর শুক্রবার বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) গণিত বিভাগে অনুষ্ঠেয় অলি¤িপয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন।

অলিম্পিয়াড আয়োজক কমিটির সদস্য-সচিব ও শাবিপ্রবির গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. পাবেল শাহরিয়ার জানান, এবারের অলিম্পিয়াডে  অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যেই শেষ হয়েছে। শেষ হয়েছে প্রাথমিক রেজিস্ট্রেশনকৃতদের মধ্য থেকে চূড়ান্ত প্রতিযোগী মনোনয়ন ও নিশ্চিতকরণ কার্যক্রমও। শাবিপ্রবিসহ সিলেট অঞ্চলের মোট ০৯টি শিক্ষা প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ডিগ্রি কলেজ) গণিত, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি সংশ্লিষ্ট বিভাগ/ডিসিপ্লিন-এর স্নাতক পর্যায়ের প্রায় একশত বিশজন প্রতিযোগী অংশগ্রহণ করবেন এবারের অলিম্পিয়াডে।

Post MIddle

তিনি আরও জানান, প্রতিযোগিতার দিন সকাল নয়টায় শাবিপ্রবির হ্যান্ডবল গ্রাউন্ডে চূড়ান্তভাবে মনোনীত প্রতিযোগীদের প্রত্যেককে তাদের নিজস্ব প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র ও একশত টাকা রেজিস্ট্রেশন ফিসহ রিপোর্ট করতে হবে এবং ফোল্ডার সংগ্রহ করতে হবে।

সকাল সাড়ে নয়টায় একই স্থানে অলিম্পিয়াডের উদ্বোধন করবেন অলি¤িপয়াডের প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া। এসময় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা থেকে আগত বাংলাদেশ গণিত সমিতি ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের প্রতিনিধিবৃন্দসহ অলিম্পিয়াডের উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানবৃন্দ। সকাল দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত গণিত বিভাগে অলিম্পিয়াডের মূল পরীক্ষা অনুষ্ঠিত হবে। মধ্যাহ্নভোজনের পর দুপুর দুইটায় মিনি অডিটোরিয়ামে প্রশ্নোত্তর পর্ব ও বিকাল তিনটায় পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হবে।

চূড়ান্ত প্রতিযোগীদের তালিকা ও বিস্তারিত তথ্য www.sustmathsociety.org এই ওয়েবসাইটে পাওয়া যাবে। বিশেষ প্রয়োজনে মুঠোফোনে যোগাযোগ করা যাবে আয়োজক কমিটির আহ্বায়ক শাবিপ্রবির গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম (০১৯১৯০৬৪৫৫৫) এবং সদস্য-সচিব সহযোগী অধ্যাপক ড. পাবেল শাহরিয়ার (০১৭১১৪৫২০৭১)-এর সঙ্গে। অলিম্পিয়াডের তত্ত্বাবধানে রয়েছে বাংলাদেশ গণিত সমিতি এবং পৃষ্ঠপোষকতায় রয়েছে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন।

পছন্দের আরো পোস্ট