আইইউবি-তে কোরিয়ান সংস্কৃতি উৎসব পালিত

ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি)-র মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন বিভাগের উদ্যোগে দিনব্যাপী কোরিয়ান সংস্কৃতি উৎসব মঙ্গলবার (২৯ নভেম্বর ২০১৬) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হয়।

Post MIddle

প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত রিপাবলিক অফ কোরিয়ার মাননীয় রাষ্ট্রদূত আং সেং-দু । বিশেষ অতিথি ছিলেন আইইউবি-র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। আইইউবি-র কোরিয়ান চলচ্চিত্র ও সমাজ ব্যবস্থা কোর্সের প্রশিক্ষক অধ্যাপক জাকির হোসেন রাজু উৎসব উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে প্রাবন্ধিক বক্তব্য উপস্থাপন করেন । তিনি জানান, দক্ষিন এশিয়ার বিশ্ববিদ্যালগুলির মধ্যে একমাত্র আইইউবি-তেই এই কোর্স পড়ানো হচ্ছে।

উৎসবে বিভিন্ন স্টলে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন পণ্যসামগ্রী ও চলচ্চিত্র প্রদর্শণ এবং খাবার পরিবেশন করা হয়। বাংলাদেশস্থ কোরীয় দূতাবাসের সহায়তায় আইইউবি-র কোরিয়ান চলচ্চিত্র ও সমাজ ব্যবস্থা কোর্সের শিক্ষার্র্থী এবং কে-ক্লাবের সদস্যরা যৌথভাবে এই সংস্কৃতি উৎসবের আয়োজন করে।

বাংলাদেশস্থ দক্ষিণ কোরিয় দূতাবাসের প্রতিনিধি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা এবং উল্লেখযোগ্য ছাত্র-ছাত্রী দিনব্যাপী এই উৎসবে অংশগ্রহন করেন।

পছন্দের আরো পোস্ট