সাদার্নে ইসলামিক স্টাডিজ বিভাগের বিদায় অনুষ্ঠান

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের ইসলামিক স্টাডিজ বিভাগের বিদায় ও পুনর্মিলনী অনুষ্ঠান  শুক্রবার (২৫ নভেম্বর) স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে অনুষ্ঠিত হয়। ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. মঈনুদ্দীন আহমদ খানের সভাপতিত্বে¡ আয়োজিত অনুষ্ঠানে অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান, সাবেক ভিসি এ.জে.এম নুরুদ্দীন চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. ইসরাত জাহান।

Post MIddle

আরও উপস্থিত ছিলেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ জালাল উদ্দীন আল আযহারী, প্রভাষক মুহাম্মদ আলাউদ্দিন চৌধুরী, সাংবাদিক, আমন্ত্রিত অতিথি ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, তোমরা যারা শিক্ষা সনদ অর্জন করলে তাদের জন্য অনেক অনেক শুভকামনা। মনে রাখবে মেধা ও শ্রম দিয়ে অর্জিত ডিগ্রিকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। জ্ঞানের মাধ্যমে সমাজকে আলোকিত করতে হবে। ইসলামিক স্টাডিজ বিভাগে সব ধর্মের শিক্ষার্থীদের এমন ভ্রাতৃত্ববোধ দেখে আমি সত্যিই মুগ্ধ। ইসলামের শিক্ষা নিয়ে শান্তিময় সমাজ বিনির্মাণ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে এটাই প্রত্যাশা করছি।

উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, প্রথমে তোমাদের আন্তরিক ধন্যবাদ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সাদার্ন ইউনিভার্সিটিকে বেছে নেওয়ায়। শিক্ষার্থীরাই ইউনিভার্সিটির চালিকা শক্তি, তোমাদের হাত ধরে এগিয়ে যাবে দেশ ও জাতির কাঙ্খিত উন্নয়ন। তোমরা যারা সাদার্ন থেকে ডিগ্রি নিলে তারা আজীবনের জন্য সাদার্নের হয়ে গেলে। তোমাদের সাফল্য মানে ইউনিভার্সিটির সাফল্য। মেধা ও যোগ্যতা দিয়ে বিশ্বব্যাপী সাদার্নের সুনাম ছড়িয়ে দেবে এটাই কামনা করছি।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা ইসলামিক স্টাডিজ বিভাগের প্রকাশনা আল ফারাবী’র মোড়ক উন্মোচন করেন। চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।##

পছন্দের আরো পোস্ট