কুবিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কমিটি গঠন

unnamed-7অর্থনীতি বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ইমরান আল হাসানকে সভাপতি ও লোক প্রশাসন বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী জয়নাল আবেদীনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের সংগঠন ‘পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ’র কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইব্রাহিম মনির ১৫ সদস্য বিশিষ্ট্য এ কমিটি ঘোষণা করেন।

Post MIddle

‘সর্বক্ষেত্রে বাঙ্গালীদেরকে সাংবিধানিক অধিকার দিতে হবে’ শীর্ষক স্লোগানের ধারক এই সংগঠনের নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদক এবং ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন লোকপ্রশাসন বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী আবুল কালাম আজাদ ও অর্থনীতি বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী তাজবীদুল হাসান। এসময় উপস্থিত ছিলেন পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাদেক হোসেন ও সংগঠনের সাবেক বিদায়ী সভাপতি আব্দুল কাদের জিলানীসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

কমিটি ঘোষনার প্রাক্কালে তারা প্রতিনিধি সমাবেশ করেন। এ সময় বক্তারা দীর্ঘদিন ধরে চলে আসা পার্বত্য বাঙ্গালিদের ভূমি সমস্যা সমাধানকল্পে সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন। পাশাপাশি সর্বক্ষেত্রে ‘পার্বত্য উপজাতি কোটা’ বাদ দিয়ে ‘পার্বত্য কোটা’ করার দাবিও জানান তারা।#

পছন্দের আরো পোস্ট