কুয়েটে বিশ্ব নগর-পরিকল্পনা দিবস উদযাপিত

unnamedশোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আজ (১৭ নভেম্বর) বৃহস্পতিবার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) “প্ল্যানিং এ্যারাউন্ড দি ওয়ার্ল্ড” প্রতিপাদ্যের উপরে “বিশ্ব নগর ও পরিকল্পনা দিবস ২০১৬” পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) এ্যাসোসিয়েশন এসব কর্মসূচির আয়োজন করে। সকাল সাড়ে ১১টায় ইউআরপি বিভাগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআরপি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ মোস্তফা সারোয়ার। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মাহবুব আলম ও বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স খুলনা চ্যাপ্টারের সভাপতি প্রফেসর ড. মোঃ আশরাফুল আলম।

Post MIddle

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক ও বিআইপি খুলনা চ্যাপ্টারের মেম্বরশীপ এ্যফেয়ার্স ড. মোঃ মনজুর মোর্শেদ এবং “অবজারভেন্স অব ওয়ার্ল্ড টাউন প্ল্যানিং ডে (হিস্টোরি এন্ড সিগনিফিক্যান্স) Observance of World Town Planning Day : (History and Significance শীর্ষক মূলপ্রবন্ধ উপস্থাপন করেন সহকারী অধ্যাপক তুষার কান্তি রায়। অনুষ্ঠানটি পরিচালনা করে বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহি চৌধুরী ও নায়লা ফেরদৌস নিটল।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পছন্দের আরো পোস্ট