ঢাবিতে বিশ্ব দর্শন দিবসের আলোচনা সভা

press-1ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ গঠনে অগ্রণী ভূমিকা পালনের জন্য দর্শন বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, দর্শনকে শুধু একটি বিভাগের গন্ডিতে আবদ্ধ রাখলে চলবেনা, এর চিরন্তন নৈতিক শিক্ষায় উদ্বুদ্ধ হতে হবে। বিশ্ব দর্শন দিবস উপলক্ষে আজ (১৭ নভেম্বর ২০১৬) বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ এবং গোবিন্দ দেব দর্শন গবেষণা কেন্দ্র আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রদীপ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ও কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. বেগম আকতার কামাল বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে Russell on Nuclear Warfare শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন দর্শন বিভাগের অধ্যাপক ড. মো: সাজাহান মিয়া। এসময় অধ্যাপক ড. আমিনুল ইসলাম, অধ্যাপক ড. নীরু কুমার চাকমা, অধ্যাপক ড. গালিব আহসান খানসহ বিভাগীয় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বিখ্যাত দার্শনিকগণ বিশ্বে শান্তি, সম্প্রীতি ও মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠায় অনন্য অবদান রেখে গেছেন। প্রাণঘাতী যুদ্ধের বিরুদ্ধে তারা সদা সোচ্চার ছিলেন। তাদের জীবনাদর্শ অনুসরণের মাধ্যমে সত্যিকার প্রজ্ঞাবান মানুষ হিসাবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, প্রতিবছর নভেম্বর মাসের তৃতীয় বৃহস্পতিবার বিশ্ব দর্শন দিবস পালন করা হয়।

পছন্দের আরো পোস্ট