টিএসসিতে শেষ হলো দুইদিন ব্যাপী চলচ্চিত্র আসর

howlscastleগত ২৩ থেকে ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনের দ্বিতীয় তলার মুনির চৌধুরী অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল ‘World Film Manifestation Programme(WFMP)’ এর ১১৪তম আসর। এবারের আসরটি আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

Post MIddle

দুইদিন ব্যাপী এই চলচ্চিত্র আসরের প্রথমদিন দুপুরে প্রদর্শিত হয় প্রখ্যাত জাপানিজ চলচ্চিত্রকার হায়াও মিয়াজাকি পরিচালিত ছবি ‘Howl’s Moving Castle’ (২০০৪)। এরপর বিকাল ৫টা নাগাদ দেখানো হয় একই পরিচালকের ছবি ‘My neighbourTotoro’ (১৯৮৮)। দ্বিতীয়দিন ২৪ অক্টোবর দুপুর ২.৩০ ঘটিকায় প্রদর্শিত হয়েছে হায়াও মিয়াজাকি পরিচালিত আরেকটি ছবি ‘Princess Mononoke’ (১৯৯৭)।

উল্লেখ্য ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ দেশের অন্যতম সক্রিয় চলচ্চিত্র সংসদ। দেশের মানুষকে বিশ্বের বিভিন্ন দেশের নান্দনিক চলচ্চিত্রের সাথে পরিচয় করিয়ে দেবার উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ নিয়মিতভাবে সর্বসাধারণের জন্য উন্মুক্ত চলচ্চিত্র আসর ‘World Film Manifestation Programme(WFMP)’ এর আয়োজন করে থাকে।

সংগঠনটি ডাকসু অনুমোদিত এবং ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে সংগঠনটির সম্মানিত সঞ্চালকের দায়িত্ব পালন করে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য-আ আ ম স আরেফিন সিদ্দিক।

পছন্দের আরো পোস্ট