তৃতীয় দিনে কানাডিয়ান ইউনিভার্সিটির শিক্ষা মেলা

CUB_EF_0829 (1)কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ গতকাল শিক্ষা মেলার তৃতীয় দিনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী মিসেস তারানা হালিম প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ গত ২৭ আগস্ট মেলার উদ্বোধন করেন।অনুষ্ঠানে তারানা হালিম মেধা ও মুক্তিযোদ্ধা কোটার  উপর ভিত্তি করে ১০০% বৃত্তি দিয়ে ৬ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করেন।

Post MIddle

কানাডিয়ান ইউনিভার্সিটিঅব বাংলাদেশ যে পাঁচটি প্রকৌশল বিভাগ খোলার এবং ব্যাবহারিক জ্ঞানের উপর  বিশেষ মনোযোগ দিচ্ছে সে জন্য তিনি কানাডিয়ান ইউনিভার্সিটিরপ্রশংসা করেন।তিনি উল্লেখ করেন যে,গতদুই দশক ধরে উচ্চশিক্ষার সুযোগ ব্যাপকভাবে বাড়ানো হয়েছে।কিন্তু আমরা এখনো প্রত্যাশিত পর্যায়েউচ্চ শিক্ষার মান নিশ্চিত করতে সক্ষম হই নি। আশা করি কানাডিয়ান বিশ্ববিদ্যালয় এই ব্যাপারে বিশেষ অবদান রাখতে সফল হবে।”

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান  ডঃ আজাদ চৌধুরী , কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর  অসামান্য অবকাঠামো ও অন্যান্য সুবিধার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এর প্রশংসা করেন। তিনি বলেন, ” বাংলাদেশের বুকে  কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ কানাডার একটি অংশ যা বাংলাদেশের জন্য শুধু না বরং পুরো বিশ্বেই সুনাম অর্জন করবে।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  মো . হেলাল উদ্দিন , রাষ্ট্রদূত মো . আব্দুল হান্নান , জনাব হেদায়েতুল্লাহ আল মামুন , এনডিসি , কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ প্রতিষ্ঠাতা চৌধুরী নাফিজ সরাফত অনুপ্রেরনামূলক বক্তব্য দেন।  অন্যান্যের  মধ্যে ট্রাস্টি সদস্য আনজুমান আরা শহিদ, রাহিব চৌধুরী ও ভাইস চ্যান্সেলর প্রফেসর উইলিয়াম এইচ ডেরেঞ্জার  প্রমুখ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট