সাংবাদিক হতে চায় পলাশ

কল্পিত জীবনের রং তুলিতে বাস্তব জীবনের প্রতিচ্ছবি আঁকার যে স্বপ্ন; তা মোটেই অমুলক নয় বরং বাস্তবসম্মত। নিজের জীবন, সমাজ, রাষ্ট্র তথা গোটা বিশ্বকে পাল্টে দেয়ার স্বপ্ন। সাংবাদিক হয়ে সুনিপুণভাবে বৃহত্তর বিচিত্র সমাজকে সাম্যের রংয়ে চিত্রায়িত করার স্বপ্ন।

 

স্বপ্নটা ইয়াজিম ইসলাম পলাশের। বাড়ি বগুড়ার শিবগঞ্জ উপজেলার দক্ষিণ শ্যামপুরে। পড়াশোনা করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষে। ছোটবেলাতেই পড়েছেন শরৎচন্দ্র, হুমায়ুন আহমেদ, জাফর ইকবাল ও কাজী আনোয়ার হোসেনের লেখা। সেই থেকে বই পড়ার নেশা। যে নেশা যুগিয়েছে বিশ্ববিদ্যালয়ে পড়ার প্রবল ইচ্ছা আর দিয়েছে তার বাস্তব রূপ।

 

পলাশ বলেন, বাবা বর্তমানে মধুপুর পীরগাছা রাবার বাগানে কর্মরত আছেন। তবে মজার ব্যাপার হলো বাবার চাকরির সুবাদে ছোটবেলায় ১৩ বার স্কুল পরিবর্তন করতে হয়েছে। বাবার ইচ্ছে ছিলো আইনে পড়ানো। কিন্তু আমার ইচ্ছে ছিলো মেডিকেলে পড়ার। যদিও মাধ্যমিকে অসুস্থতার কারণে রেজাল্ট একটু খারাপ হওয়ায় উচ্চ মাধ্যমিকে মানবিকে ভর্তি হতে হয়েছে।

 

তারপর থেকে মন ছুটেছে ভবিষ্যৎ নক্ষত্রের পানে। উচ্চ মাধ্যমিকে কৃতিত্বের সাথে উত্তীর্ণের পর বিশ্ববিদ্যালয় জীবনের যে স্বপ্ন তাও রূপ নিয়েছে বাস্তবে। তার সাথে জুটেছে নিজের ভালো লাগার সাবজেক্ট। তবে তার স্বপ্নটা এখানেই যে, বাংলাদেশকে বিশ্বের সামনে তুলে ধরা। যার পথ হিসেবে দেখেছেন সাংবাদিকতাকে।

 

Post MIddle

পলাশ জানান, প্রথম বর্ষের শেষদিক থেকে ক্যাম্পাস সাংবাদিকতায় যুক্ত হওয়া। ‘প্রথমনিউজডটকম’ অনলাইন পত্রিকায় কাজ শুরু। বর্তমানে কর্মরত আছেন বগুড়ার স্থানীয় দৈনিক কালের খবর ও আওয়ারনিউজবিডিতে। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সদস্যও তিনি। ইতোমধ্যে তার লেখা ফিচারসমূহ প্রকাশিত হয়েছে জাতীয় দৈনিক জনকণ্ঠসহ রাজশাহীর স্থানীয় দৈনিক রাজশাহী ও কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে। এছাড়া তার ভ্রমণ বিষয়ক ফিচারসমূহ প্রকাশিত হয়েছে এনটিভিবিডিতে। ভালোবাসেন ভ্রমণ বিষয়ে লিখতে।

 

বিশ্ববিদ্যালয় জীবনে সাংবাদিকতার হাতেখড়ি শুরু হয়েছে। স্বপ্ন দেখেন একদিন প্রতিষ্ঠিত সাংবাদিক হবেন। তবে কাজ করার আগ্রহটা ইংলিশ রিপোর্টিংয়ে। সাংবাদিকতার বহুমূখী মনন দিয়ে প্রকাশ করতে চান সমাজ চিত্র। তুলে ধরতে চান বাংলাদেশকে।

 

প্রখর প্রগতিশীল চিন্তাশক্তির অধিকারী এবং রাবির একজন উদীয়মান সাংবাদিক ব্যক্তিত্ব। যে সাংবাদিকতার পথে হাঁটছে অপার সম্ভাবনার লণ্ঠন হাতে। পেশা নয় নেশা হিসেবেই নিতে চান সাংবাদিকতাকে।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট