সুবিধা বঞ্চিত পথ শিশুদের পাশে

  a74a62db-10b2-43bb-9bde-9d222fc4db8d              

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। যে বয়সে একটি শিশুর খাতা-কলম হাতে স্কুলে যাবার কথা, ঠিক সে বয়সে যদি বই-খাতার বদলে ফুল হাতে নিয়ে বলে, ফুল নিবেন ভাই একটা ফুল নেন না ভাই । এমন সুবিধা বঞ্চিত শিশুরা আমাদের কাছে খুবই পরিচিত কিন্তু তাঁদের নিয়ে মোটেও চিন্তা করি না আমরা ।

 

 

 

এইরকম কিছু  ফুল বিক্রেতা এবং অন্যান্য সুবিধা বঞ্চিত পথ শিশু রয়েছে সাভার জাতীয় স্মৃতিসৌধে । স্মৃতিসৌধে ঘুরতে আসা দর্শনার্থীদের কাছে ফুল বিক্রি করে এরা । এ সামান্য অর্থ দিয়েই চলে তাঁদের পরিবার।

 

 

সুবিধা বঞ্চিত পথশিশুদের হাতে ঈদের নতুন জামা তুলে দেয়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কিছু স্বপ্নবাজ শিক্ষার্থীর হাত ধরে ২০১৪ সালে ‘আনন্দ বিলিয়ে, আনন্দ বাড়াই’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছিল সুবিধা বঞ্চিত শিশুদের ‘অন্যরকম ঈদ আনন্দ ইভেন্ট।

 

 

Post MIddle

অন্য বছরের মত এবারো সুবিধা বঞ্চিত এইসব শিশুদের ভালোবেসে, তাদের মুখে একটু হাসি ফোটাতে ঈদের নতুন পোষাক তুলে দেয়ার লক্ষ্যে “অন্যরকম ঈদ আনন্দ” নিয়ে কাজ করে গণ বিশ্ববিদ্যালয় সহ সাভারের বিভিন্ন স্কুল-কলেজের প্রায় ৫০ জন শিক্ষার্থী।

 

 

এসো স্বপ্ন গড়ির অন্যতম উদ্যোগতা ফাতেমা জাহান কনক বলেন , এইবার আমরা প্রায় ৩০০ সুবিধা বঞ্চিত শিশুদের ঈদে নতুন জামা দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি । চাইলে বিকাশের মাধ্যমেও তাদের ডোনেট করতে পারেন। বিকাশ নাম্বার01735066044

 

 

তারা একে বলেছেন কর্তব্য। মানুষের জন্য মানুষের কর্তব্য। চাইলে আপনিও তাদের সাথে যোগ দিয়ে হতে পারেন কিছু সুবিধা বঞ্চিত পথশিশুর আনন্দের অংশীদার।

 

 

আসুন আমরা সবাই সুবিধা বঞ্চিত পথ শিশুদের পাশে দাড়াই। আপনার একটু সহযোগীতাই পারে কিছু শিশুর মুখে হাসি ফোটাতে।

 

 

লেখাপড়া২৪/এমটি

 

পছন্দের আরো পোস্ট