অধ্যাপক জামিলুর রেজা আবারো ইউএপির ভিসি

বিশিষ্ট অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) এর উপাচার্য হিসাবে চার বছরের জন্য পুনঃ নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

 

মহামান্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জনাব আব্দুল হামিদ ২৯ জুন ২০১৬ তারিখে ড. চৌধুরীকে চার বছর মেয়াদের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে পুনঃ নিয়োগ দেন। তিনি একই পদে ২০১২ সালের মে থেকে চার বছর অধিষ্ঠিত ছিলেন।

 

Post MIddle

অধ্যাপক চৌধুরী একজন বিশিষ্ট শিক্ষাবিদ এবং ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হিসাবেও কাজ করেন। তিনি একজন বিখ্যাত পুরকৌশলী, গবেষক এবং বিজ্ঞানী। শিক্ষা, অবকাঠামো উন্নয়ন, বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ নীতিমালা প্রণয়ন ও গবেষণায় অসামান্য অবদানের জন্য তিনি বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছেন।

 

অধ্যাপক চৌধুরী ১৯৬৩ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং একই বছর পুরকৌশল বিভাগের প্রভাষক হিসেবে যোগ দেন। ড. চৌধুরী ২০১০ সালে যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ডক্টর অব ইঞ্জিনিয়ারিং ডিগ্রী লাভ করেন। তিনি বাংলাদেশী বংশোদ্ভুত প্রথম ব্যক্তি যিনি কোন ব্রিটিশ বিশ্ববিদ্যালয় থেকে এই সম্মানসূচক ডিগ্রি লাভ করেন। ##

পছন্দের আরো পোস্ট