ইস্টার্নে বাজেট বিষয়ক মুক্ত আলোচনা ও বিতর্ক

ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ) এর উদ্যোগে সোমবার (২০ জুন) বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে অনুষ্ঠিত হয় “শিক্ষার্থীদের জাতীয় বাজেট ২০১৬-১৭ ভাবনা” শীর্ষক মুক্ত আলোচনা ও বিতর্ক প্রতিযোগিতা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ড. বিরু পাকসা পাল।

 

সম্মানিত অতিথি ছিলেন ইইউ’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যন জনাব আবুল খায়ের চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ইইউ’র স্কুল অব বিজনেস এর ডীন ও অনুষ্ঠানের আহবায়ক অধ্যাপক ড. শরীফ নুরুল আহকাম। স্কুল অব বিজনেস এর চেয়ারপার্সন অধ্যাপক ড. মো: আশরাফ হোসেন এর সার্বিক ব্যবস্থাপনায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী এবং শিক্ষার্থীবৃন্দ।

 

এবারের বাজেটের আকার ধরা হয়েছে ৩৪১ হাজার কোটি টাকা, যা বিগত বছরের তুলনায় প্রায় ৪৬ হাজার কোটি টাকা বেশি। শিক্ষা, কর ও রাজস্ব আদায়, তথ্য প্রযুক্তি, স্বাস্থ্য, বাংলাদেশের বিনিয়োগ ব্যবস্থাপনা, কৃষি, উন্নয়ন ও অনুন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বাজেট ভাবনা তুলে ধরে। আর শিক্ষা খাতে সবচেয়ে বেশী বরাদ্দ দেয়ায় বর্তমান সরকরকে ধন্যবাদ জানায়।

 

Post MIddle

প্রধান অতিথি তাঁর বক্তব্যে ইস্টার্ন ইউনিভার্সিটির ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশের উচ্চ শিক্ষায় বিশ্ববিদ্যালয়টির ঈর্ষনীয় সাফল্য ও ব্যতিক্রমী উদ্যোগ প্রশংসনীয়। এই উদ্যোগকে তিনি স্বাগত জানিয়ে সকল বিশ্ববিদ্যালয়কে এমন আয়োজনের আহবান জানান।

 

সভাপতি তাঁর বক্তব্যে বলেন, শুধু পড়াশোনা নয়, এর পাশাপাশি সাংস্কৃতিক ও সামাজিক কর্মকান্ডে ইস্টার্ন ইউনিভার্সিটি সবসময় অগ্রণী ভূমিকা পালন করে। যার ধারাবাহিকতায় ইইউ ৪র্থ বারের মতো শিক্ষার্থীদের বাজেট ভাবনা শীর্ষক মুক্ত আলোচনা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করলো।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট