সেসিপ প্রকল্প কর্মকর্তাদের মধ্যে মোটরসাইকেল বিতরণ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা প্রশাসনে দুর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে। দুর্নীতি করে কেউ পার পাবে না। শিক্ষামন্ত্রী রোববার (১২জুন) ঢাকায় নায়েম মিলনায়তনে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) প্রকল্পের আওতায় সারা দেশে একাডেমিক সুপারভাইজারদের মধ্যে ৩১৩টি মোটরসাইকেল বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতায় একথা বলেন।

 

মন্ত্রী বলেন, দুর্নীতি করে কেঊ শিক্ষা মন্ত্রণালয়ে টিকতে পারবে না এবং তাদেরকে অবশ্যই কঠোর শাস্তি পেতে হবে। তিনি মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকা-ে ও কেনাকাটায় সর্বোচ্চ সততা, জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন ।

 

Post MIddle

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনরত অতিরিক্ত সচিব এ এস মাহমুদ এবং সেসিপ এর যুগ্ম প্রোগ্রাম পরিচালক রতন কুমার রায়ও বক্তৃতা করেন ।

 

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সহায়তায় পরিচালিত ৭৫ টি প্রকল্পের মধ্যে সবচেয়ে সফল প্রকল্প হিসেবে সেসিপকে স্বীকৃতি দিয়েছে এডিবি। সারাদেশে ৩০ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬ শত শিক্ষা প্রশাসন কার্যালয়কে অবকাঠামোগত সহায়তা প্রদানে গৃহীত ৫০০০ কোটি টাকার সেসিপ প্রকল্পের এ সুনাম অক্ষুণ্ণ রাখতে সংশ্লিষ্টদের নিবেদিতপ্রাণে দায়িত্ব পালনের আহ্বান জানান মন্ত্রী।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট