শাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফলচক্র

PIC (2)সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী দল ‘লুথা-৭’ এর পক্ষ থেকে ফলচক্র অনুষ্ঠিত হয়েছে। আজ (৪মে) বুধবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের বি বিল্ডিং সংলগ্ন ‘লুথা চত্তর’ এ এই ফলচক্র অনুষ্ঠিত হয়।এসময় ক্যাম্পাসের সুবিধাবঞ্চিত শিশুদের পাশাপাশি রিক্সা ও টমটম চালক এবং টং দোকানে কর্মরতদের মাঝেও ফল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ‘লুথা-৭’এর প্রতিষ্ঠাতা আহবায়ক রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. আনিসুর রহমান মোল্লা, সিনিয়র যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম, যুগ্ম আহবায়ক নাসির মিয়া, লুথা ৭ এর স্বেচ্ছাসেবী ও সুভানুধ্যায়ীগণসহ প্রায় অর্ধশতাধিক শিশু কিশোর।

 

Post MIddle

উলে­খ্য, ২০১২ সালে রসায়ন বিভাগের স্নাতকোত্তরের সাত বন্ধু মিলে এই সার্কেলটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকেই বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্বেচ্ছাসেবকমূলক কাজ করে এরই মধ্যে আলোচনায় চলে এসেছে লুথা-৭। ক্যাম্পাসের সুবিধাবঞ্চিত শিশুদের পড়াশোনার জন্য বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন, বই উৎসব, বিনামূল্যে পত্রিকা সরবারহ, ক্যাম্পাস পরিস্কারকরণ কর্মসূচিসহ নানান সমাজ সচেতনতামূলক কাজ করে থাকে।

 

ভবিষ্যতে এই সুবিধাবঞ্চিত শিশুদের নিয়েসহ সমাজের পিছিয়ে পরা জনগোষ্ঠীদের জন্য আরো কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন সার্কেলের প্রতিষ্ঠাতা আহবায়ক মো. আনিসুর রহমান মোল­া।

পছন্দের আরো পোস্ট