জাবিতে বৈশাখ উদযাপনে নানা কর্মসুচি

Juজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ মহাসমারোহে বর্ষবরণ ও পহেলা বৈশাখ উদযাপনের জন্য নানাবিধ কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ১লা বৈশাখ সকাল সাতটায় উপাচার্য মহোদয়ের বাসভবনে উপাচার্যের সঙ্গে ক্যাম্পাসবাসীর নববর্ষের শুভেচ্ছা বিনিময়। সকাল সাড়ে নয়টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজিত ৩দিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন, সকাল দশটায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে বিভিন্ন অনুষদ, বিভাগ, অফিস, হল, বিশ্ববিদ্যালয়ের স্কুল ও কলেজ, মহিলা ক্লাব পরিচালিত স্কুল এর শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, ছাত্র-ছাত্রী এবং ক্যাম্পাসবাসীর অংশগ্রহণে ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে শুরু হয়ে পুরাতন কলাভবন পর্যন্ত মঙ্গল শোভাযাত্রা, সকাল এগারোটায় মহুয়াতলায় বাংলা বিভাগ কর্তৃক আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান, বিকেল সাড়ে চারটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে লোকগান ও বাউল সঙ্গীত পরিবেশন।

 

২ বৈশাখ বিকেল পাঁচটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যে সাড়ে ছয়টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে লোক সঙ্গীত এবং ৩রা বৈশাখ বিকেল সাড়ে পাঁচটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে গাজীর পালা পরিবেশন করা হবে।

 

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ কর্তৃক ১৩ এপ্রিল চৈত্র সংক্রান্তি উপলক্ষে সন্ধ্যে ছয়টা থেকে রাত দশটা পর্যন্ত ঢাক গুড় গুড়, প্রদীপ প্রজ্বলন, ভেলা ভাসানো, সঙযাত্রা, যাত্রাপালা পরিবেশন এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষে সকাল আটটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত নানা ধরনের অনুষ্ঠান পরিবেশন করবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, হল, বিভাগ, অফিস পৃথক পৃথকভাবে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট