ঢাবিতে চীনা লেখক ও নেপালের রাষ্ট্রদূত

????????????????????????????????????
চীনের বিশিষ্ট দার্শনিক ও লেখক দেশ সুবা এবং বাংলাদেশে নিযুক্ত নেপালের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত সুশীল কুমার লম্সাল  শনিবার ( ২ এপ্রিল)  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। এসময় অন্যদের মধ্যে ভাষা আন্দোলন গবেষণা কেন্দ্র ও জাদুঘরের নির্বাহী পরিচালক এম আর মাহবুব উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ‘ভীতিবাদ’ বিষয়ক যৌথ গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এছাড়া, মত প্রকাশের স্বাধীনতা, শিশু হত্যাসহ নানা সামাজিক ইস্যু নিয়ে আলোচনা করা হয়। মানুষের পারস্পরিক যোগাযোগের মাধ্যমে প্রতিবেশী দেশসমূহের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বৃদ্ধির ওপর তারা গুরুত্বারোপ করেন। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।

 

Post MIddle

উল্লেখ্য, চীনা দার্শনিক ও লেখক দেশ সুবা আগামীকাল ৩ এপ্রিল ২০১৬ রবিবার বিকাল ৫টায় সিরডাপ মিলনায়তনে Philosophy of Fearism শীর্ষক বক্তৃতা প্রদানের জন্য বর্তমানে বাংলাদেশ সফর করছেন। ঢাকাস্থ নেপালের দূতাবাস এবং ঐক্য প্রকাশনী যৌথভাবে এই বক্তৃতানুষ্ঠানের আয়োজন করবে।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট