রুয়েটে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা

????????????????????????????????????

ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে তরুণ শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি বলেছেন, পুরো দেশে আজ ডিজিটালাইজ হওয়ার পথে এগিয়ে চলেছে। এই অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য তরুণ শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে হবে।

 

শনিবার (২ এপ্রিল)  দুপুরে রুয়েট অডিটোরিয়ামে আয়োজিত “জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা”-এর আঞ্চলিক পর্বের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ আজ কেবল স্বপ্ন নয়, এই রূপকল্প আজ বাস্তবে পরিণত হয়েছে।

 

সকাল থেকে রুয়েট ক্যাম্পাস স্কুল শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছিল। ব্যাপক উৎসাহ ও উদ্দপীনার মধ্যে সকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি বেলুন উড়িয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

 

Post MIddle

????????????????????????????????????
উদ্বোধনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্র কল্যাণ পরিচালক এন এইচ এম কামরুজ্জামান সরকার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম মন্ডল, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সহ-সভাপতি রাফেয়া জামান ও রবি’র আঞ্চলিক প্রধান জাহিদুল ইসলাম।

 

হাই স্কুলে পড়ুয়া শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহী করে তোলা এবং এ বিষয়ে তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেশের ১৬ টি শহরে এই প্রতিযোগিতার আয়োজন করেছে। রাজশাহী অঞ্চলে এই প্রতিযোগিতার তত্ত্বাবধায়ন ও আয়োজক ছিল রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ।

 

রাজশাহী অঞ্চলের বিভিন্ন জেলার প্রায় এক হাজার স্কুল শিক্ষার্থী এই প্রতিযোগিতার আওতায় আয়োজিত কুইজ ও প্রোগ্রামিং কনটেষ্টে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে মেডেল ও সনদপত্র বিতরণ করেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট