চুয়েটে তথ্য-প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ কর্মসূচি শুরু

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালCSEয় (চুয়েট)-এ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে টপ-আপ আইটি শীর্ষক ৬ মাস ব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন আজ (২৯ মার্চ, ২০১৬) মঙ্গলবার অনুষ্ঠিত হয়।

 

Leveraging ICT for Growth, Employment and Governance Project–এর আওতায় আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এতে সভাপতিত্ব করেন চুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসাদুজ্জামান।

 

Post MIddle

পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনের লক্ষ্যে নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। এ লক্ষ্যমাত্রা পূরণে নবীন প্রকৌশলীদের ভ’মিকা গুরুত্বপূর্ণ। বিশেষ করে, বর্তমান ছাত্র-ছাত্রীদেরকে আগামী দিনের লক্ষ্য পূরনের জন্য সঠিকভাবে গড়ে তুলতে হবে। এ জন্য প্রয়োজন তাদেরকে দক্ষ ও প্রশিক্ষিত করে তোলা। এতবড় নতুন প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা কঠিন। সেই কঠিন লক্ষ্য পূরণে বর্তমান সরকার বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। আমাদের সকলকে নিজ নিজ অবস্থানে থেকে ঐক্যবদ্ধভাবে সরকারের এসব প্রয়াসকে এগিয়ে নিতে হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ছাত্র-ছাত্রীরাই আগামী দিনে বাংলাদেশকে এগিয়ে নিবে। সুখী-সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাদের হাতেই গড়ে উঠবে শক্তিশালী অর্থনীতির ভিত। তাই তাদেরকে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত করে তুলতে হবে।

 

উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে চুয়েটের বিভিন্ন বিভাগের ৪র্থ বর্ষের ১৪৪ জন ছাত্র-ছাত্রী অংশ নিচ্ছে।

পছন্দের আরো পোস্ট