সাদার্ন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উদযাপন

????????????????????????????????????

নানা আয়োজনে ৪৬তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করলো সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। জাতীয় পতাকা উত্তোলন, দোয়া মাফফিল, আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শন, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

 

২৬ মার্চ,২০১৬ শনিবার সকালে ইউনিভার্সিটি হল রুমে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা এবং ট্রেজারার সরওয়ার জাহান , প্রো-ভিসি প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন প্রফেসর ড. আব্দুল মুক্তাদীর, রেজিস্ট্রার ড. মনতাজুল ইসলাম চৌধুরী, ড. প্রধান ইসরাত জাহান, প্রফেসর ইঞ্জিনিয়ার আলী আশরাফ, প্রফেসর মহিউদ্দিন চৌধুরী, প্রফেসর শামসুজ্জামান, প্রফেসর মহিউদ্দিন খালেদ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।

 

Post MIddle

আলোচনা সভায় বক্তারা বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব বীর মুক্তিযোদ্ধাদের যাদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। কৃতজ্ঞতা ও সালাম জানায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যাঁর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ হয়েছিলো দেশের মানুষ ।

 

তাঁরা আরও বলেন, দুর্নীতি, রাজনৈতিক অস্থিতিশীলতা, মানবাধিকার লংগন, সন্ত্রাসী কর্মকান্ড এসব কারণে আমরা স্বাধীনতার সত্যিকারের সুফল পাচ্ছিনা। কর্মে জ্ঞানে ধ্যানে আমাদের শিক্ষিত সমাজকে নৈতিক মূল্যবোধের প্রতিফলন ঘটাতে হবে। একে অন্যর প্রতি পারস্পরিক শ্রদ্ধাবোধ ও ভালোবাসার মাধ্যমে আদর্শ দেশ গঠনে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের প্রতিটি মানুষ স্বাধীনতার সুফল ভোগ করবে এমন একটি বাংলাদেশের স্বপ্ন দেখছে পুরো জাতি।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

 

 

পছন্দের আরো পোস্ট