ঢাবিতে ‘কৃষি সাংবাদিকতা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

Pic. Book ceremonyঢাকা বিশ্ববিদ্যালয় টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের উদ্যোগে ‘কৃষি সাংবাদিকতা’ শীর্ষক গ্রন্থের নতুন সংস্করনের প্রকাশনা উৎসব (২৭ মার্চ) রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মো: গোলাম রহমান বিশেষ অতিথি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান মূল আলোচক হিসাবে বক্তব্য রাখেন। এছাড়া, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, দৈনিক সমকালের সম্পাদকীয় বিভাগের প্রধান অজয় দাশগুপ্ত এবং ক্যাটালিস্টের ম্যানেজার আবু সাইফ আনসারী বক্তৃতা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া অনুষ্ঠান সঞ্চালন করেন।

 

Post MIddle

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি খাদ্য নিরাপত্তা, পুষ্টিমান নিশ্চিত এবং মাটির উর্বরতা রক্ষা করাকে দেশের কৃষি খাতের বড় চ্যালেঞ্জ হিসাবে বর্ণনা করে বলেন, কার্যকর কৃষি সাংবাদিকতার মাধ্যমে এই চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এ ক্ষেত্রে কৃষি সাংবাদিকতা শীর্ষক গ্রন্থটি সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, মুক্তিযোদ্ধাদের একটি বড় অংশ ছিলেন কৃষক। দেশের খাদ্য চাহিদা মেটাতেও তারা অনন্য অবদান রেখে যাচ্ছেন। আধুনিক কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কৃষি সাংবাদিকতা শীর্ষক গ্রন্থটি কার্যকর ভূমিকা রাখবে এবং কৃষি সাংবাদিকতা বিষয়ক কোর্স পঠন-পাঠনেও এটি ‘কম্প্রিহেনসিভ টেক্সট বুক’ হিসাবে ব্যবহৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট