ইবিতে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন

IU PIC 6উপাসনালয়ে হামলা ও ভাংচুরের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে ভিসি বরাবর স্মারকলিপি পেশ করে তারা। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয়ে ভাংচুরের ঘটনা ঘটলেও এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

 

রোববার বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে উপাসনালয়ে ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ভাংচুরের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন শেষে ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করে সনাতন ধর্মাবলম্বীরা। ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী শিমুল মজুমদারের উপস্থাপনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রফেসর ড. গৌতম কুমার দাস, প্রফেসর ড. অরবিন্দ সাহা, প্রফেসর ড. রেবা মণ্ডল, প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, দেবাশীষ শর্মা, প্রদীপ কুমার অধিকারী, এস এম শোয়েব, তপন কুমার রায়, সুতাপ কুমার ঘোষ, পার্থ সারথী লস্করসহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী।

 

Post MIddle

মানববন্ধনে বক্তারা বলেন, ‘‘বিশ্ববিদ্যালয়ের মত এমন একটি জায়গায় এধরনের ন্যাক্কারজনক হামলা কখনো কাম্য নয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং দোষীদের শাস্তির দাবি করছি।” জানা যায়, ২৩ মার্চ (বুধবার) বিশ্ববিদ্যালয় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয়ে ভাঙচুর করে ছাত্রলীগের একটি গ্রুপের কর্মীরা। প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকি আরাফাতের উপস্থিতিতে তার কর্মীরা ওই ঘটনা ঘটায়। এরই প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে ২৬ মার্চ স্বাধীনতা দিবসে মুখে কালো কাপড় বেধেঁ ও কালো ব্যাজ ধারণ করে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

 

এব্যাপারে প্রক্টর ড. মাহবুুবর রহমান বলেন-‘এঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না। প্রশাসনের পরামর্শ অনুযায়ী দোষীদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/এমএএ

পছন্দের আরো পোস্ট