কুবিতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী

Comilla University pic 1নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ৯৭তম জন্ম দিন ও জাতিয় শিশু দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থিত বঙ্গন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু করে বিশ্ববিদ্যালয় পরিবার। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ, ট্রেজারার প্রফেসর কুন্ডু গোপীদাস, রেজিস্ট্রার মোঃ মজিবুর রহমান মজুমদার, বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, পরিসংখ্যান বিভাগ, বঙ্গবন্ধু হল, কাজী নজরুল ইসলাম হল, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল, নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল, বিশ্ববিদ্যালয় শাখা ছাতলীগসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। বঙ্গবন্ধুকে স্মরণ করে এক মিনিট নিরবতাও পালন করা হয়।

 

প্রথমে শাখা ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধু হলের সামনে কেক কাটা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলায় বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে শিশুদের নিয়ে কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য । এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী, শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আইনুল হক, সাধারণ সম্পাদক ড. কাজী মোঃ কামাল উদ্দিন, বাংলা বিভাগের প্রধান ড. জি এম মনিরুজ্জামান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাঃ হাবিবুর রহমান,

 

Post MIddle

একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক শুভব্রত সাহা, অর্থনীতি বিভাগের প্রভাষক মো. নাসির হোসাইন, বাংলা বিভাগের প্রভাষক রেজাউল ইসলামও সুমাইয়া আফরিন সানি, ব্যাবস্থাপনা শিক্ষা বিভাগের প্রভাষক মোঃ সিদ্দিকুর রহমান, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক পার্থ চক্রবর্তী ও মোঃ হাসান হাফিজুর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মোঃ বেলাল হোসাইন, ইংরেজী বিভাগের প্রভাষক শারমিন সুলতানাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।সকার ১১টায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে চিত্রঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়।

 

দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪০১ নাম্বার রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিকালে বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃতি সংগঠন অনুপ্রাস কণ্ঠচর্চা কেন্দ্র ও গানের সংগঠন প্রতিবর্তন।

 

লেখাপড়া২৪.কম/কুবি/ রাসেল/এমএএ

পছন্দের আরো পোস্ট