ড্যাফোডিলে ছবি প্রর্দশনী ও প্রতিযোগিতা

diuড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউভাসিটিতে চর্তুদশ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনলাইন ছবি প্রদর্শনী ও প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম. ইসলাম । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এমিরিটার্স প্রফেসর ড. আমিনুল ইসলাম এবং প্রফেসর ড. এম লুৎফর রহমান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্থায়ী ক্যাম্পাসের পরিচালক এবং ১৪তম প্রতিষ্ঠিাবার্ষিকীর সমন্বয়ক ড. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর প্রধান ফটো সাংবাদিক জিয়া ইসলাম। বক্তব্য রাখেন পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান রাজু।

 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শুরু থেকে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর উল্লেখযোগ্য ছবি গুলো প্রদর্শনীতে স্থান পায়। এছাড়াও ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘোষিত অনলাইন ছবি প্রতিযোগীতায় প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১৩০ টি ছবি প্রদর্শনীতে স্থান পায়। অনলাইন ভোটের মাধ্যেমে সেরা ৩০টি ছবিকে পুরস্কৃত করা হয়। প্রথম হয়েছে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রুবায়েত শুভ, দ্বিতীয় পুরষ্কার অর্জন করে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাহফুজুল হক শিহাব এবং তৃতীয় স্থান অর্জন করে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রিয়াদ উদ্দিন।
নুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। তাদের স্বতঃস্ফূর্ততা যে কোন অনুষ্ঠানকে আরো বেশী রঙ্গিন ও প্রাণবন্ত করে তোলে। বর্তমানে সবার হাতেই স্মার্ট ফোন কিংবা ডিএসএলআর রয়েছে। একটা ছবি হাজারটা শব্দের কথা বলে। তাদের স্মরণীয় মহুর্ত গুলো বিশ্ববিদ্যালয়ের সাথে শেয়ার করার প্রয়াসে এই অনলাইন ছবি প্রতিযোগীতার আয়োজন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। দৈনিক প্রথম আলোর প্রধান ফটো সাংবাদিক জিয়া ইসলাম শিক্ষার্থীদের একটি সুন্দর ও অর্থবহ ছবি তোলার ক্ষেত্রে প্রয়োজনীয় নির্দেশনা দেন এবং এ ধরনের আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের প্রতিভার মূল্যায়ন এবং বিকাশ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

Post MIddle

সকালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এ্যামিরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলাম আনুষ্ঠানিকভাবে দিনব্যাপি ছবি প্রদর্শনীর উদ্ভোধন করেন। এসময় উপস্থিত ছিলেন আইন বিভাগের প্রধান ফারহানা হেলাল মেহতাব এবং বিশ্ববিদ্যালয়ের উধ্বর্তন সহকারি পরিচালক (জনসংযোগ) মোঃ আনোয়ার হাবিব কাজল।

 

লেখাপড়া২৪.কম/ডিআইইউ/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট