রাবি আইন বিভাগের শিক্ষার্থীদের অনশন

 

ruপরীক্ষায় সুযোগ দেওয়ার দাবিতে সোমবার দ্বিতীয় দিনের মতো আমরণ অনশন ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করছেন। ৬০ শতাংশ উপস্থিতি না থাকায় (ডিসকলিজিয়েট) বিভাগের প্রথম ও দ্বিতীয় বর্ষের ১০২ জন শিক্ষার্থীকে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হচ্ছে না। এ কারণে পরীক্ষার সুযোগ দাবিতে রোববার থেকে অনশন শুরু করে ওই শিক্ষার্থীরা।

 

জানা গেছে, সোমবার সকাল সাড়ে ৯টা থেকে আইন বিভাগের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়া কথা। এ বিষয়ে আইন বিভাগের সভাপতি আবু নাসের মোহাম্মদ ওয়াহিদ সকালে গণমাধ্যমকে বলেন, ‘আগের সিদ্ধান্ত ও কর্মসূচি অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

Post MIddle

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা সকাল থেকে বিভাগীয় সভাপতির কক্ষের সামনে অবস্থান করে। তারা কক্ষের সামনে শুয়ে প্রতিবাদ জানান। তারা বলছেন, পরীক্ষা নিতে হলে তাদের বুকের উপর দিয়ে হেঁটে গিয়ে পরীক্ষা নিতে হবে। পরীক্ষা দেওয়ার দাবি আদায় না হওয়া পর্যন্ত সভাপতির কক্ষের সামনেই অবস্থান করবেন বলে জানান তারা।

আইন বিভাগ সূত্রে জানা যায়, প্রথম বর্ষের ১২৬ জনের মধ্যে ৫৭ জন শিক্ষার্থী ডিসকলিজিয়েট (৬০ শতাংশের নিচে উপস্থিতি) হয়েছেন। ফলে এই ৫৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। তাই তাঁদের পুনরায় প্রথম বর্ষে ভর্তি হয়ে ক্লাস করতে বলেছে বিভাগ।

একই কারণে আগামী ১৫ মার্চে অনুষ্ঠিতব্য দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন না ওই বর্ষের ১৪০ জনের মধ্যে ৪৫ জন শিক্ষার্থী। বিভাগের চেয়ারম্যানকে একাধিকবার অনুরোধ করা হলেও তিনি তাঁর সিদ্ধান্তে অনড় আছেন।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট