কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ওরিয়েন্টেশন

IMG_2265জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫- ১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি হওয়া শিক্ষার্থীদের কেন্দ্রীয় ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চে সংগীত বিভাগের পরিবেশনায় জাতীয় সংগীত, অতিথিদের আসন গ্রহণ, নবীনদের বরণ, স্বাগত বক্তব্য ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহীত উল আলম।

 

মাননীয় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের এবং দেশের মানুষের জন্য এত কিছু করার পরও তাঁকে কেন হত্যা করা হলো তার জবাব এখনও আমি পাইনি। বঙ্গবন্ধুর আদর্শে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন। আজ নারীরাও পুরুষের সাথে সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয়েও ছাত্র এবং ছাত্রীর সংখ্যা প্রায় সমান।’ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাননীয় মন্ত্রী বলেন,‘ জ্ঞানার্জনের জন্য এসো আর জ্ঞান বিতরণের জন্য বেরিয়ে যাও। জ্ঞানার্জনের সাথে সাথে মানবিক গুণাবলী অর্জন করতে হবে।

 

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. হাবিবুর রহমান, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মাহবুব হোসেন প্রমুখ ।

 

স্বাগত বক্তব্য রাখেন ওরিয়েন্টেশন  আয়োজক কমিটির সদস্য সচিব মাসুম হাওলাদার। নবীন  শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান,  বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখা, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ।

 

লেখাপড়া২৪.কম/কনবি/ওয়াহিদুল/এমএএ

পছন্দের আরো পোস্ট