গণবির ফার্মেসী বিভাগে সেমিনার

IMG_1193ফার্মেসী বিষয়ে পড়াশোনার মান আরও যুগোপযোগী এবং মানসম্মত করার লক্ষ্যে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে সোমবার(৮ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হল “Practice of organic synthesis in pharmacy”-এর উপর সেমিনার। দুপূর ২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ২১২ নং কক্ষে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষক প্রফেসর ড. বিপ্লব কুমার দাস।

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মেসবাহউদ্দীন আহমেদসহ সকল শিক্ষক এবং প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন ফার্মেসী বিভাগের ২৪তম ব্যাচের শিক্ষার্থী তানিয়া আহমেদ তণ্বী।

 

Post MIddle

এ সময় প্রধান বক্তা ফার্মেসীতে রসায়নের গুরুত্বসহ আরও বলেন-“বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ফার্মেসী থাকলেও সঠিক মান নিশ্চিত করা এখনও সম্ভবপর হয় নি। সে কারণে যে পরিমাণ ফার্মাসিস্ট প্রতি বছর পাশ করে বের হচ্ছে সে পরিমাণ সফলতা আমরা ফার্মেসী সেক্টরে দেখতে পাচ্ছি না।”

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি তার বক্তব্যে জানান-“কাজের পরিবেশটা আসলে নিজেদেরই সৃষ্টি করে নিতে হবে। গবেষণার হার না বাড়ালে সফলতার দেখা পাওয়াটা পুরোপুরি অসম্ভব।”

 

 

লেখাপড়া২৪.কম/গণবি/তারেক/এমএএ

পছন্দের আরো পোস্ট