জাবিতে নগর পরিকল্পনা বিষয়ক সম্মেলন শুরু শুক্রবার

3”উন্নয়নশীল দেশের প্রেক্ষিতে পরিকল্পনা ও উন্নায়ন” এ স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ৫ এবং ৬ ফেব্রুয়ারী আয়োজন করতে যাচ্ছে প্রথম “বাংলাদেশ পরিকল্পনা ও গবেষণা সম্মেলন-২০১৬”। বাংলাদেশের প্রেক্ষিতে পরিকল্পনা ও উন্নায়ন বিষয়ক এই সম্মেলনে শিক্ষা, গবেষণা, এবং কারিগরি ক্ষেত্রে কর্মরতদের জন্যে দক্ষতার বৃদ্বির ভিত্তি হিসেবে কাজ করবে। যেখানে তারা তাদের গবেষণা বিষয়ক পরিকল্পা ও অভিজ্ঞতা শেয়ার করতে পারবে । বিপিআরসি-২০১৬ তে আগত ২০০ ডেলিগেটদের মধ্যে প্রায় ৩০ জন পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসবেন।

 

এই সম্মেলনের লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে শিক্ষা, গবেষণা, এবং কারিগরি ক্ষেত্রে কর্মরতদের গবেষণা, অভিজ্ঞতা, দক্ষতা একে অপরের সাথে শেয়ার করার সুযোগ তৈরি করে দেয়া। সম্মেলনের নগর প্রেক্ষাপট, যোগাযোগ ব্যবস্থা, পল্লী উন্নয়ন ্ও দারিদ্র্য বিমোচন, স্থানীয় সরকার ব্যবস্থা টেকসই প্রাকৃতিক ব্যবস্থা,আবহাওয়া ও জলবায়ুর পরির্বতন, পরিকল্পনায় আইসিটির ভুমিকা প্রধান আলোচ্য বিষয়বস্তু ।

 

Post MIddle

সম্মেলনের ২টি প্যারালাল সেশনে ৮৪টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হবে। এই সম্মেলনে বিভিন্ন বিষয়ের উপর গবেষণাপত্র সমূহ আলাদা ভাবে প্রকাশিত হবে। উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চেীধরী ।

 

ইউ.জি.সির সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়োর মাননীয় উপ- উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, জেনারেল ইকোনোমিক ডিবিশনের অধ্যাপক শামসুল আলম সহ আরো অনেকেই উপস্থিত থাকবেন। অনুষ্টানের সভাপত্বিবেন ড. এম. শফিক-উর রহমান, বিভাগীয় সভাপতি, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট