নর্দান ভার্সিটিতে পরিবেশ ও ধর্ম বিষয়ক সেমিনার

DSC_1306আজ নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এ ‘পরিবেশগত সংকট ও ইসলাম ধর্ম বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়।
নর্দান বিশ্ববিদ্যালয় টাস্ট্রের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দু্ল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনয়া নেকমেতিন এরবাকান ইউনিভার্সিটি ’র দর্শন বিভাগের এসিসটেন্ট প্রফেসর জনাব ড.তারিক এম.কাদির।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ড.তারিক এম.কাদির বলেন, পরিবেশ দূষণ ও উষ্ণতা বৃদ্ধি রোধে বহুবিধ আন্ততর্জাতিক আইন থাকলে ও এসব আইনের কার্যকারিতা খুবই নগন্য । পরিবেশবিদরা মনে করেন শুধুমাত্র আইন করে পরিবেশ বিপর্যয় রক্ষা করা সম্ভব নয়্ এর জন্য দরকার ধর্মীয় অনুশাসন এবং সচেতনতা।

 

Post MIddle

সভাপতি ড. আবু ইউসুফ মোঃ আব্দুল­াহ বলেন, বর্তমান বিশ্বে পরিবেশগত সংকট একটি আলোচিত ও উদ্বিগ্নের বিষয়। বিশ্ব ব্যাপী উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। বিশ্বের উন্নত রাষ্ট্রগুলো উন্নয়নের নামে পরিবেশ দূষণ করছে এবং এতে করে বাড়ছে বিশ্বের তাপমাত্রা। তাই সবাইকে বিশ্বে অস্তিত্ব রক্ষায় এখনই দৃশ্যমান পদক্ষেপ নিতে হবে।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন, রেজিস্ট্রার লে.কর্ণেল (অবঃ) একতেদার আহমদ সিদ্দিকী, বিভিন্ন অনুষদের ডীন , শিক্ষক,কর্মকর্তা ও ছাত্রছাত্রী বৃন্দ।

 

লেখাপড়া২৪.কম/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট