ড্যাফোডিলে ফটোগ্রাফী কনটেস্ট

Daffodilবাংলাদেশের পর্যটন শিল্পকে বেগবান করার নিমিত্তে সরকার ঘোষিত পর্যটন বৎসর ২০১৬ সফল করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টুরিজম ও হসপিটালিটি ম্যনেজমেন্ট ডিপার্টমেন্ট ও মিডিয়া কমিউনিকেশনস্ প্রতিষ্ঠান ‘ছায়াবানী’র যৌথ আয়োজনে ২৪ – ২৬ জানুয়ারি পর্যন্ত তিন দিনব্যাপী “অজন্তা ফ্যাশন বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফী কনটেস্ট ২০১৬” আজ বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয় মিলনায়তনে শুরু হয়েছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু, এমপি, প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগীতার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান জনাব অপরূপ চৌধুরী,পি এইচ ডি এবং সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান। উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম, টুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহাবুব পারভেজ, ছায়াবাণী’র প্রধান নির্বাহী কর্মকর্তা অজন্তা পাল ও পরিচালক আরিফ রাসেল।

 

এ আলোকচিত্র প্রতিযোগীতার মূল উপজীব্য বিষয় হল আবহমান বাংলার প্রকৃতি, ইতহাস, সাংস্কৃতিক ঐতিহ্য ও উৎসব। সারাদেশ থেকে অংশ নেয়া ২৫০ টি ছবি থেকে বিজ্ঞ বিচারকমন্ডলীর রায়ে বাছাই করা সেরা ৩০ টি ছবি চ‚ড়ান্ত প্রতিযোগীতার জন্য মনোনীত হয়। বিজ্ঞ বিচারকমন্ডলীর রায়ে সেরা প্রথম তিনটি আলোক চিত্রের জন্য যথাক্রমে ৩০০০০, ২০০০০ ও ১০০০০ টাকার পুরস্কার প্রদান করা হবে। আগামী ২৬ জানুয়ারি এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন, এমপি।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, পর্যটন শিল্পে বিদেশী পর্যটকদের আকৃষ্ট করার আগে বাংলাদেশের মানুষকে বাংলাদেশের দর্শনীয় স্থানসমূহ আকৃষ্ট করার পাশাপাশি বিশ্বের বাংলাভাষা-ভাষী মানুষদেরও আকৃষ্ট করতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশের যে ৮০০ টি দর্শনীয় স্থান রয়েছে, সেগুলোকে চলচ্ছিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলতে হবে। আমাদের জীব বৈচিত্র, প্রাকৃতিক সৌন্দর্য্য ও উৎসব সমূহের যে বৈশিষ্ট্য রয়েছে তা বিদেশেী পর্যটকদের কাছে আকর্ষনীয়ভাবে উপস্থাপন করতে হবে। তাহলেই আমাদের পর্যটন শিল্প আরো বেশী অর্থনৈতিক সম্ভাবনাময় খাত হিসেবে পরিগনিত হবে । এক্ষেত্রে তিনি সরকারের পাশাপাশি বেসরকারি খাত সমূহকে এগিয়ে আসার আহ্বান জানান।

 

এ মেলার কো-স্পনসর হচ্ছে আড়শ ও ঢাকা ফটোগ্রাফিক ইন্সটিটিউট আর মিডিয়া পার্টনার হচ্ছে গাজী টেলিভিশন, কালের কন্ঠ, ব্রেকিং নিউজ ডট কম ডট বিডি, এবিসি রেডিও, বিনোদন ভুবন ও ডিপিসি নিউজ ২৪ ডটকম।

 

লেখাপড়া২৪.কম/ড্যাফোডিল/পিআর/এমএএ-০৭০৩

পছন্দের আরো পোস্ট