বাকৃবিতে শিক্ষকদের মৌন মিছিল

BAUTA2অষ্টম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও সকল অসঙ্গতি দূরীকরণের দাবিতে তৃতীয় দিনের মত বুধবার ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে মৌন মিছিল করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকরা। এদিকে শিক্ষকদের দাবির সাথে একমত হয়ে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্কসবাদী)।

 

বুধবার দুপুর দেড় টার দিকে মৌন মিছিলটি ক্যাম্পাস পরিদর্শন করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এসে সমাবেত হয়। পরে আন্দোলনের বিষয়ে বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম বলেন, ‘আমরা বেতন চাইনি, মর্যাদা চেয়েছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি চলবে।’ পরবর্তী কর্মসূচি বিষয়ে ড. শরীফুল বলেন, আগামীকাল (বৃহস্পতিবার) থেকে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে কালো ব্যাজ ধারণ করে অবস্থান কর্মসূচি পালন করব।’

 

Post MIddle

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে ওই মানব বন্ধনে ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক বিপ্লব চৌধুরীর সঞ্চালনায় ও আশরাফুল ইসলাম মিল্টনের সভাপতিত্বে রাফিকুজ্জামান ফরিদ, রয়া ত্রিপুরা, জেরিন, জুনায়েদ হাসান, প্রেমানন্দ দাস প্রমুখ বক্তব্য রাখেন। মানব বন্ধনে বক্তারা শিক্ষকদের দাবি ‘যৌক্তিক’ দাবি করে বলেন, শিক্ষা ধ্বংসের ইউজিসি’র ২০ বছর মেয়াদী কৌশলপত্র বাতিল করতে হবে। সেই সাথে শিক্ষকদের সামাজিক মর্যাদা ও সর্বোচ্চ বেতন কাঠামো নির্ধারণ করতে হবে।

 

লেখাপড়া২৪.কম/বাকৃবি/পিআর/এমএএ-০৬৪৪

পছন্দের আরো পোস্ট