মাভাবিপ্রবিতে মাওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীর কর্মসূচি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে ১৬ নভেম্বর ২০১৭ তারিখ সকাল ১০.৩০ মিটিনে ‘মাওলানা ভাসানীর গণতান্ত্রিক আন্দোলন (১৯৪৮-১৯৫৮)’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখবেন প্রখ্যাত ইতিহাসবিদ প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন। সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

Post MIddle

স্বাগত বক্তব্য রাখবেন সেমিনার উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. মোহাম্মদ মতিউর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন, মাওলানা ভাসানী স্টাডিজ কোর্স এর শিক্ষক সৈয়দ ইরফানুল বারী। বিশেষ অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক প্রফেসর ড. শওকত আরা হোসেন, বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. এ. এস. এম. সাইফুল্লাহ্, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে। এছাড়া অন্যান্যদের মধ্যে আলোচনা করবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম, বিজিই বিভাগের প্রফেসর ড. এ. কে. এম. মহিউদ্দিন, মাওলানা ভাসানী রিসার্চ সেন্টারের পরিচালক ড. মীর মোজাম্মেল হক ও সিপিএস বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম।

১৭ নভেম্বর ২০১৭ তারিখ সকাল ৭.৩০ মিনিটে উপাচার্য প্রফেসর ড. মোঃ আলাউদ্দিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের নিয়ে মাওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করবেন। সকাল ৭.৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও বিভাগের পক্ষথেকে পৃথক পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ এবং সকাল ৮.০০ টায় শিরণী বিতরণ ও বাদ জুময়া বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাফিলের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট