সরকারি কলেজ অধ্যক্ষ সম্মেলন ও কর্মশালা

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের সরকারি কলেজগুলো উচ্চশিক্ষার জন্য গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান এবং উচ্চশিক্ষা বিস্তারে ভূমিকা রাখছে। সীমিত সম্পদের যথাযথ ব্যবহারের মাধ্যমে কলেজগুলোতে শিক্ষার উপযুক্ত পরিবেশ বজায় রাখতে হবে। শিক্ষামন্ত্রী আজ ঢাকায় আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে দিনব্যাপী সরকারি কলেজ অধ্যক্ষ সম্মেলন ও কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, কলেজগুলোতে শিক্ষার উন্নত পরিবেশ তৈরিতে অধ্যক্ষগণকে টিম লিডার হিসেবে কাজ করতে হবে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ যাতে বজায় থাকে, সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

Post MIddle

তিনি বলেন, সরকার উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে। শিক্ষকতা শুধু পেশা নয়, এটা পেশার চেয়ে বেশি উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার্থীরা শিক্ষককে অনুসরণ করে, অনুকরণ করে। শিক্ষার্থীদের গড়ে তুলতে শিক্ষকের ভূমিকাই মুখ্য। শিক্ষকদের পাঠদানের দক্ষতা বাড়াতে হবে। তিনি বলেন, উচ্চশিক্ষা মানে জ্ঞানচর্চা, গবেষণা এবং নতুন জ্ঞান সৃষ্টি করা। শিক্ষামন্ত্রী বলেন, সকল সরকারি কলেজের অবকাঠামো উন্নয়নের জন্য আলাদা প্রকল্প গ্রহণ করা হয়েছে। কলেজগুলোতে ছাত্রী হোস্টেল নির্মাণের জন্যও প্রকল্প নেয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)-এর মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মোঃ আলমগীরসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বক্তৃতা করেন।

পছন্দের আরো পোস্ট