কুবিতে মহান বিজয় দিবস ম্যারাথনের আয়োজন

কুবি থেকে বিল্লাল হোসেন স্বাধীন।

মুজিব বর্ষ ও মহান বিজয় দিবস-২০২১ উপলক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আয়োজিত হয় ‘মহান বিজয় দিবস ম্যারাথন-২০২১’। শারীরিক শিক্ষা বিভাগের ব্যবস্থাপনায় এই ম্যারাথনের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকাল তিনটায় বেলুন উড়িয়ে ম্যারাথনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

ম্যারাথনটি বিজয়পুর রেলক্রসিং থেকে শুরু হয়ে রাজার খোলা, সিসিএন কলেজ মোড় ও আনসার ক্যাম্প হয়ে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এসে শেষ হয়। এই ম্যারাথনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করে।

ম্যারাথনে অংশগ্রহণকারী পুরুষ বিভাগে প্রথম হয়েছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী  সোহাগ আকন্দ। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে ফখরুল ইসলাম এবং বাংলা বিভাগের শিক্ষার্থী মোর্শেদ।

Post MIddle

এছাড়া নারী বিভাগে প্রথম হয়েছেন কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক অদিতি সরকার। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন যথাক্রমে, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তাহমিনা এবং আঞ্জু আক্তার।

ম্যারাথন শেষে বিজয়ের ৫০ বছর পূর্তিতে প্রধানমন্ত্রীর সাথে শপথ বাক্য পাঠ  এবং   বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মােহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মাে. আসাদুজামান,রেজিস্টার ড. মাে. আবু তাহের, কুমিল্লা শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শামীমুল ইসলাম,  সাধারণ সম্পাদক  অধ্যাপক ড. কাজী মো. কামাল উদ্দিন।

পছন্দের আরো পোস্ট