আইরিশ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে বিজয়ী রাইসুল

নিজস্ব প্রতিবেদক।

বাংলাদেশী আইনের পিএইচডি শিক্ষার্থী রাইসুল সৌরভ আয়ারল্যাণ্ডের ইউনিভার্সিটি অফ গালওয়ে স্টুডেন্টস ইউনিয়নের ২০২৪-২৫ মেয়াদের জন্য জাতিগত সংখ্যালঘু কর্মকর্তা পদে নির্বাচিত হয়েছেন। ইউনিভার্সিটি অফ গালওয়ে ১৮৪৫ সালে প্রতিষ্ঠিত বিশ্বের একটি শীর্ষ স্থানীয় বিশ্ববিদ্যালয় যেখানে ছাত্র ইউনিয়ন প্রতিষ্ঠিত হয় মূলত ১৯১১ সালে। পরবর্তীতে সেটি ১৯৬৪ সালে সাংবিধানিকভাবে বর্তমান ইউনিয়নের রূপ লাভ করে। আয়ারল্যাণ্ডের বর্তমান রাষ্ট্রপতি মাইকেল ডি হিগিন্স ১৯৬৪-৬৫ সালে তৎকালীন ছাত্র সংসদের প্রথম সভাপতি ছিলেন।

শুক্রবার এই নির্বাচনের ফল প্রকাশ করেছে গলওয়ে বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ। রাইসুল সৌরভ এই পদের জন্য সাত জন প্রতিযোগীকে পরাজিত করেছেন। আয়ারল্যাণ্ডে অধ্যয়ন শুরুর মাত্র তিন মাসের মাথায় তিনি এই পদে বিজয়ী হন। তিনি আগামী ১ জুলাই থেকে এক বছরের জন্য তিনি এই দায়িত্ব পালন করবেন। বর্তমানে রাইসুল গলওয়ে বিশ্ববিদ্যালয়ের পিএইচডি প্রোগ্রামে কলেজ অফ বিজনেস, পাবলিক পলিসি অ্যান্ড ল কর্তৃক প্রদেয় বৃত্তির অধীনে গবেষণা করছেন।

Post MIddle

বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে ২০,০৩৮ জন শিক্ষার্থী পড়ালেখা ও গবেষণা করছে, যেখানে ছাত্র ইউনিয়ন সকল শিক্ষার্থীর স্বার্থ সুরক্ষা এবং কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে। নির্বাচিত হয়ে রাইসুল সৌরভ বিশ্ববিদ্যালয়ের জাতিগত সংখ্যালঘু শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করবেন। তিনি ২০২৪-২৫ মেয়াদে আইরিশ সমাজের সকল স্তরে জাতিগত সংখ্যালঘু ছাত্রদের অধিকারের প্রচার, রক্ষা ও সমর্থনে কাজ করে যেতে চান। তিনি দ্বিতীয় বাংলাদেশী ছাত্র যিনি এই আইরিশ ছাত্র ইউনিয়নের কোন পদে দায়িত্ব পালন করবেন।

রাইসুল সৌরভঃ আয়ারল্যাণ্ডের ইউনিভার্সিটি অব গলওয়েতে আইন বিষয়ক পিএইচডি গবেষক।

পছন্দের আরো পোস্ট