যবিপ্রবির ইইই বিভাগের এক যুগ পূর্তি উদযাপিত

আনন্দ শোভাযাত্রা, পায়রা উড়ানো, কেক কাটা, খেলাধুলা সহ নানা আয়োজনের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের এক যুগ পূর্তি ও ইইই ডে পালন করা হয়েছে।

আজ (১০ ফেব্রুয়ারী) শনিবার সকালে যবিপ্রবির স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে ‘ইইই ডে’ উপলক্ষে নানা অনুষ্ঠান পালন করে বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগ।

Post MIddle

‘ইইই ডে’ উদযাপন উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যবিপ্রবির ইইই বিভাগ একটি সমৃদ্ধশালী ও যবিপ্রবির অন্যতম একটি বিভাগ। আশা করি, ইইই বিভাগের আধুনিক ল্যাব সুবিধা ও যুগোপযোগী কারিকুলাম পঞ্চম শিল্প বিপ্লব মোকাবিলায় দক্ষ জনশক্তি তৈরি এবং ভিশন-২০৪১ বাস্তবায়নে কার্যকরি ভূমিকা পালন করবে। যদিও গবেষণায় ইইই বিভাগের অবদান লক্ষ্যণীয়, এ বিভাগ আরাও ভালো করবে এই প্রত্যাশা করি।

ইইই বিভাগের চেয়ারম্যান ড. ইঞ্জি. ইমরান খান বলেন, ইতিমধ্যে পঞ্চম শিল্প বিপ্লবের কথা বিবেচনায় নিয়ে আমরা আমাদের কারিকুলামে প্রয়োজনীয় পরিবর্তন ও পরিমার্জন সাধন করেছি। এছাড়া, সম্প্রতি ইইই বিভাগে সাইবার ফিজিক্যাল সিস্টেমস কাম এনার্জি রিসার্চ ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে, যা দক্ষ ইইই গ্রাজুয়েট ও গবেষক তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ আয়োজনে উপস্থিত ছিলেন ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহেদী হাসান জুয়েল, ড.  মো. মজনুজ্জামান, সহকারী অধ্যাপক মো. আল-আমিন, প্রভাষক মো তারেকুজ্জামান, নাজমুল হাসান, জাহেদুল ইসলাম, শুভ দেবসহ বিভাগটির বিভিন্ন বর্ষের শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা। উল্লেখ্য যে, ২০১২ সালের ৮ ফেব্রুয়ারি প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শুরুর মাধ্যমে যবিপ্রবিতে ইইই বিভাগের যাত্রা শুরু হয়। তাই এই দিনটিকে ‘ইইই ডে’ হিসাবে প্রতিবছর উদযাপন করা হয়। এবারের ৮ ফেব্রুয়ারি যবিপ্রবির সাপ্তাহিক ছুটি থাকায়, দিবসটি ১০ ফেব্রুয়ারি পালন করা হলো।

পছন্দের আরো পোস্ট