আরব সংস্কৃতি নিয়ে প্রতিযোগিতা, অংশ নিতে পারবে বাংলাদেশিরাও

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ ইউনেসকো জাতীয় কমিশনের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে ইউনেসকো-শারজাহ প্রাইজ ফর আরব কালচার ২০তম পর্বের জন্য বাংলাদেশিদের কাছ থেকে মনোনয়ন আহ্বান করা হয়েছে।

এই পুরস্কারের আর্থিক মূল্য ৬০ হাজার মার্কিন ডলার। সংযুক্ত আরব আমিরাতের অর্থায়নে এ পুরস্কার দেওয়া হয়। প্রতিবছর আরবরাষ্ট্রগুলোর এবং বহির্বিশ্বের দুজন বিশিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে আরব সংস্কৃতির উন্নয়ন ও বিস্তার ঘটানো এবং সেই সঙ্গে আন্তসাংস্কৃতিক সংলাপ এবং সমঝোতা বৃদ্ধিতে তাদের অবদানের স্বীকৃতি স্বরূপ এ পুরস্কার দেওয়া হয়।

Post MIddle

একটি আন্তর্জাতিক জুরি প্যানেলের সুপারিশে ইউনেসকোর মহাসচিব কর্তৃক নির্বাচিত দুজন বিজয়ীকে ৬০ হাজার মার্কিন ডলার সমানভাবে ভাগ করে দেওয়া হয়। মনোনীত প্রার্থীর পূরণকৃত মনোনয়ন ফরমসহ প্রয়োজনীয় কাগজপত্র ৩১ জানুয়ারির মধ্য ই-মেইলে পাঠানোর তারিখ ছিল। সেটি বাড়িয়ে শেষদিন ১১ ফেব্রুয়ারি করা হয়েছে। পুরস্কার-সম্পর্কিত সব তথ্য এই ওয়েবসাইটে জানা যাবে।

এ পুরস্কারের জন্য উপযুক্ত প্রার্থী/প্রতিষ্ঠান/সংস্থাকে মনোনয়ন প্রদান এবং মনোনীত প্রার্থী/প্রতিষ্ঠান/সংস্থার পূরণকৃত আবেদন ফরম, আনুষঙ্গিক কাগজপত্রসহ দুই সেট (হার্ড কপি ও সফট কপি) ১১ ফেব্রুয়ারি মধ্যে বাংলাদেশ ইউনেসকো জাতীয় কমিশনে পাঠাতে হবে।

আবেদন ও মনোনয়ন পাঠানোর ঠিকানা: বাংলাদেশ ইউনেসকো জাতীয় কমিশনে (শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি ১/ক, সেগুনবাগিচা, ঢাকা-১০০০) পাঠাতে হবে।

পছন্দের আরো পোস্ট