ইউআইইউ তে রিসার্চ কোলাবরেশন চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং সিমেড হেলথ লিমিটেডের মধ্যে ইন্ডাস্ট্রি – একাডেমিয়া রিসার্চ কোলাবরেশন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান গত (২৩ জানুয়ারি ২০২৩) সোমবার ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)র নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড গ্রুপের সম্মানিত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মাঈনুউদ্দিন হাসান রশিদ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউ’র উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আবুল কাশেম মিয়া।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) নির্বাহী পরিচালক ও সাবেক উপাচার্য প্রফেসর ড. এম. রিজওয়ান খান এবং সিমেড হেলথ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ডা. ফারহানা সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Post MIddle

অন্যান্যদের মধ্যে ইউআইইউ বিওটির উপদেষ্টা এবং প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান, রেজিস্ট্রার ডাঃ মোঃ জুলফিকার রহমান সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই সমঝোতা চুক্তি অনুযায়ী ইউআইইউ এবং সিমেড হেলথ লিমিটেড যৌথভাবে গবেষণা সহযোগিতার মাধ্যমে গবেষণা উন্নয়নে কাজ করবে এবং সম্মিলিত গবেষণা গুলোকে উচ্চ মানের প্রকাশনায় প্রকাশ বা স্বনামধন্য জার্নালে ইনডেক্সভূক্ত করবে। এই চুক্তি একাডেমিয়া এবং ইন্ডাস্ট্রির মধ্যে সেতুবন্ধন ও গবেষণা উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চ (আইএআর) ইউনাইটেড গ্রুপের সক্রিয় আর্থিক সহায়তায় বিভিন্ন বিষয়ক গবেষণার ক্ষেত্রে গুণগত গবেষণা ও গবেষণা কার্যক্রমকে উন্নীত করার লক্ষে গবেষকদের জন্য গবেষণা ও উন্নয়ন তহবিল প্রদানের অগ্রণী ভূমিকা পালন করে। ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চ (আইএআর) ২০১৯ সাল থেকে ৪.৫ কোটি টাকা বিভিন্ন গবেষণায় প্রদান করেছে। ইউআইইউ’র আইএআর জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাগুলির সাথে সম্মেলিত গবেষণা সহযোগিতার পাশাপাশি গবেষণা অনুদান প্রদান করেছে। বর্তমানে আইএআর বছরে দুবার গবেষণা অনুদান প্রদান করে এবং ৭৫টিরও বেশি গবেষণা প্রকল্প চলমান রয়েছে।

পছন্দের আরো পোস্ট