ঢাবিতে ডিরেক্টর’স অ্যাওয়ার্ড পেলেন যারা

ঢাবি প্রতিনিধি।

২০১৯ এবং ২০২০ সালের স্নাতক (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের ১২ জন মেধাবী শিক্ষার্থীকে ডিরেক্টর’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

এছাড়া, অসাধারণ গবেষণা প্রবন্ধের জন্য ১জন শিক্ষক এই অ্যাওয়ার্ড লাভ করেছেন। গত (২৮ জুন ২০২২) মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জ্ঞানের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে সমাজের অসংগতি দূর করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মানবিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ ধারণ করে শিক্ষার্থীদের উদার ও পরিশীলিত মানুষ হতে হবে। তিনি বলেন, চামড়া শিল্পের গুরুত্ব অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে লেদার টেকনোলজি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেন।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তীতে এই প্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত করেন। দেশের চামড়া শিল্পের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখার জন্য তিনি লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ডিরেক্টর’স অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন মো. জাওয়াদ হাসান, সাদিয়া আকতার জুই, অদিতি পোদ্দার, হালিমা খাতুন এশা, সুমাইয়া মিম, সাদিয়া আফরিন মিমু, মো. সামাউল আলম, আয়েশা সিদ্দিকা আনিকা, মো. আরিফুল ইসলাম, ফাতেমা তুজ জোহরা, সাজনীন আকতার মুনমুন এবং মাইশা মালিহা। ডিরেক্টর’স অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষক হলেন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. আবদুল মুকতাদির।

অনুষ্ঠানে ১৮জন শিক্ষার্থীকে ড. করম আলী আহমেদ বৃত্তি প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট