ইউআইইউ’র “গ্লোবাল ইমপ্যাক্ট সামিট ২০২২” এ অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) ভারতের হায়দ্রাবাদে ওয়াক্সসেন ইউনিভার্সিটি দ্বারা আয়োজিত “গ্লোবাল ইমপ্যাক্ট সামিট ২০২২” এ অংশগ্রহণ করেছে। এই আন্তর্জাতিক সামিটে বাংলাদেশ, ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, ব্রাজিল, জার্মানি, রোমানিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং কোরিয়া থেকে শিক্ষাবিদ, গবেষক, উদ্যোক্তা এবং ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞরা একত্রিত হয়েছিল। এছাড়াও মার্কিন দূতাবাস এবং ভারত সরকারের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ২০২১ সালের মে মাসে ইইআইইউ’র মাননীয় উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমানের সহযোগিতায় ওয়াক্সসেন বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়। ইইআইইউ সেন্টার ফর ইন্টারন্যাশনাল আফেয়ার্স অ্যান্ড কোঅপারেশন (সিআইএসি) এর পরিচালক প্রফেসর ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ এবং ওয়াক্সসেন ইউনিভার্সিটির ভাইস প্রেসিডেন্ট ড. রাউল রদ্রিগেজ দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে ফ্যাকাল্টি এক্সচেঞ্জ শুরু করেন।

Post MIddle

ইইআইইউ’র পক্ষ থেকে সেন্টার ফর ইন্টারন্যাশনাল আফেয়ার্স অ্যান্ড কোঅপারেশন (সিআইএসি) – এর সহকারী পরিচালক মিসেস জেনিফার হোসেন “২০৩০: উচ্চ শিক্ষায় আন্তর্জাতিকীকরণের পথ” শীর্ষক গোলটেবিল আলোচনায় অংশ গ্রহণ করেন। তিনি ইইআইইউ’র আন্তর্জাতিকীকরণের তাৎপর্ষ ও বিশ্বব্যাপী দেশগুলির মধ্যে সহযোগিতা ডিজিটালাইজেশন ছাড়া সম্ভব নয় এবং উন্নয়নশীল দেশগুলির জন্য উন্নত ডিজিটাল প্রযুক্তি থাকা গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন।

উক্ত সামিটে গোলটেবিল আলোচনায় এশিয়া ইএফএমডি, পিইউসিপিআর, ব্রাজিল, এইচএইচএল লিপজিগ গ্র্যাজুয়েট স্কুল অফ ম্যানেজমেন্ট, জার্মানি, ভারত এবং ক্লাসাভো, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অন্যান্য বক্তারা অংশ গ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট